×

সারাদেশ

চরফ্যাশনে চরাঞ্চল প্লাবিত, ৮ হাজার লোককে সরিয়ে আনা হয়েছে  

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২১, ১১:২৮ পিএম

চরফ্যাশনে চরাঞ্চল প্লাবিত, ৮ হাজার লোককে সরিয়ে আনা হয়েছে  

পানিবন্দি হয়ে পড়েছে চরফ্যাশনের চরাঞ্চলের মানুষ। ছবি: ভোরের কাগজ

বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর, চর নিজাম, কুকরি-মুকরি ও মানিকা ইউনিয়নসহ বেশ কিছু চরাঞ্চল প্লাবিত হয়েছে। সেই সঙ্গে দমকা হাওয়া ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

মঙ্গলবার (২৫ মে) সকাল থেকেই উপকূলীয় এলাকা নজরুল নগর, মুজিব নগর, কুকরি-মুকরি, ঢালচর, চর নিজাম ও চরমানিকা ইউনিয়নসহ মূল ভূখন্ডের বেড়িঁবাধ এলাকার প্রায় ৮ হাজার বাসিন্দাকে ২০টি ট্রলারে করে কোস্টগার্ড ও সিপিপি’র স্বেচ্ছাসেবকদের সহায়তায় আশ্রয়কেন্দ্রগুলোতে সরিয়ে আনা হয়েছে। চারাঞ্চলগুলো প্লাবিত হওয়ায় আতঙ্কে রয়েছে উপকূলবাসী।

ঢালচর ইউপি চেয়ারম্যান সালাম হাওলাদার বলেন, ঘূর্ণিঝড় যশের প্রভাবে সকাল থেকেই জোয়ারের পানিতে ঢালচরসহ চর নিজাম প্লাবিত হয়েছে।

চরমানিকার বাসিন্দা সেলিমরানা জানান, চরফারুকিসহ দৌলতপুর, কচ্ছপিয়া এলাকার বেড়িঁবাধ সংলগ্ন বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেলে আতঙ্কিত বাসিন্দারা গবাধি পশু নিয়ে ছুটাছুটি শুরু করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, স্বেচ্ছাসেবক ও কোস্টগার্ডেও সহায়তায় ২০টি ট্রলারে করে ৮ হাজার লোককে সরিয়ে আনা হয়েছে। এসব লোকজনকে দক্ষিণ আইচার সাইক্লোন সেল্টারগুলোতে পৌছানো হয়েছে। খোলা হয়েছে দূর্যোগ নিয়ন্ত্রণ কক্ষ। ১২২টি সাইক্লোন সেল্টার প্রস্তুত আছে। এছাড়াও ২০০ টন শুকনো খাবার মজুদ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App