×

খেলা

আক্ষেপ মেটালেন, সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২১, ০৫:২৯ পিএম

আক্ষেপ মেটালেন, সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক

মুশফিকুর রহিম

 সফরকারী শ্রীলংকার বিপক্ষে আজ মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে লড়াই করতে পারেননি তামিম,সাকিব, লিটন ও মোসাদ্দেকরা। তবে ব্যাট হাতে বেশ দাপটেই খেলছেন মুশফিকুর রহিম। এমনকি তিনি আজ সেঞ্চুরি তুলে নিয়েছেন। এটি তার ক্যারিয়ারে ৮ম সেঞ্চুরি। এর আগে লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে ৮৪ রানে আউট হন মুশফিক। তিনি সেদিন সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন মুশফিক। আজ সেই আক্ষেপ মেটালেন মিস্টার ডিপেন্ডেবল। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২১৯ রান। উইকেটে পরাজিত আছেন মুশফিক ১০০ ও সাইফউদ্দিন ১০ রান।

এর আগে আজ সফরকারী শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি তামিম ইকবাল। কিন্তু তারা শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ১৫ রানে ২ উইকেট খুইয়ে চাপে পড়ে বাংলাদেশ। ব্যক্তিগত ১৩ রানে অধিনায়ক তামিম চামেরার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন। এরপর ব্যাট হাতে মাঠে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু তিনি ব্যাট হাতে নামের প্রতি সুবিচার করতে পারেননি। রানের খাতা খোলার আগেই লঙ্কান বোলার চামেরার দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এরপর রানে ফেরার আভাস দিয়েও ফের ব্যর্থ অনেকদিন ধরে অফফর্মে থাকা ওপেনার লিটন কুমার দাস। সময় নিয়ে উইকেটে সেট হলেও পরে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন ডানহাতি ওপেনার।৪২ বলে ২৫ রান করে আউট হন লিটন। এদিকে, অনেকদিন পর জাতীয় দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকতও সুবিধা করতে পারেননি। মোসাদ্দেক ফিরেছেন ১২ বলে ১০ রান করে। ৭৪ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

এমন শোচনীয় অবস্থা থেকে দলকে ফের টেনে তোলার ভূমিকায় ছিলেন গত ম্যাচের সেরা খেলোয়াড় মুশফিক ও মাহমুদউল্লাহ। তারা জুটিবদ্ধ হওয়াতেই সমৃদ্ধ হচ্ছিল স্কোরবোর্ড। কিন্তু ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠার আগে জুটিটি ভেঙে দেয় লঙ্কানরা। ৮৭ রান তুলে ফেলা জুটি ভাঙে মাহমুদউল্লাহর বিদায়ে। প্যাডেল সুইপ করতে গিয়ে তিনি উইকেটকিপারের গ্লাভসবন্দি হন। মাহমুদউল্লাহ ফেরেন ৪১ রানে! এর পরেই টাইগারদের খেলার ছন্দ পতন ঘটে। পর পর দুই ওভারে সাজঘরে ফেরেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ। আউট হবার আগে আফিফ ১০ ও মিরাজ শূন্য রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App