মুশফিকের ব্যাটে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

আগের সংবাদ

ঘূর্ণিঝড় যশ: মন্ত্রণালয়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম

পরের সংবাদ

ডিএনসিসির কাউন্সিলররা পাচ্ছেন ৭২ লাখ টাকা

প্রকাশিত: মে ২৫, ২০২১ , ৬:০৭ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ

করোনাভাইরাস পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় বসবাসরত নগরবাসীর মাঝে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণের লক্ষ্যে প্রতি ওয়ার্ডের জন্য এক লাখ টাকা করে টাকা অগ্রিম বরাদ্দ দেওয়া হয়েছে। ডিএনসিসির আওতাধীন মোট ৭২টি ওয়ার্ড রয়েছে। এসব ওয়ার্ডে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হিসেবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিকুইড হ্যান্ড ওয়াশ ও সাবান বিতরণের জন্য ডিএনসিসির নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ওয়ার্ড কাউন্সিলরদের অনুকূলে সরকারি অনুদান প্রাপ্ত অর্থ অগ্রিম বরাদ্দ করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে সম্প্রতি এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, ডিএনসিসির অঞ্চল-১ এ সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড মিলিয়ে তিনটিতে ৩ লাখ টাকা, অঞ্চল-২ এ সাধারণ ও সংরক্ষিত মিলিয়ে ১১টি ওয়ার্ডে ১১ লাখ টাকা, অঞ্চল-৩ এ ১৩টি ওয়ার্ডে ১৩ লাখ টাকা, অঞ্চল-৪ এ ৯টি ওয়ার্ডে ৯ লাখ টাকা, অঞ্চল-৫ এ ১২ ওয়ার্ডে ১২ লাখ টাকা, অঞ্চল-৬ এ ৬টি ওয়ার্ডে ৬ লাখ টাকা, অঞ্চল-৭ এ ৫টি ওয়ার্ডে ৫ লাখ টাকা, অঞ্চল-৮ এ ৪টি ওয়ার্ডে ৪ লাখ টাকা, অঞ্চল-৯ এ ৪টি ওয়ার্ডে ৪ লাখ টাকা এবং অঞ্চল-১০ এ ৫টি ওয়ার্ডে ৫ লাখ টাকা করে সর্বমোট ৭২ লাখ টাকা অগ্রিম বরাদ্দ করা হয়েছে।

অফিস আদেশে আরও বলা হয়, শুধুমাত্র বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের জন্য বরাদ্দ করা অর্থ ব্যয় করতে হবে। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে প্রত্যেকের জন্য একই মানের ও একই পরিমাণ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ক্রয় করবেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়