×

সারাদেশ

সাতক্ষীরায় মালবাহী ট্রাকে ভেঙে পড়ল ব্রিজ, সওজের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২১, ০৩:৫৫ পিএম

সাতক্ষীরায় মালবাহী ট্রাকে ভেঙে পড়ল ব্রিজ, সওজের মামলা

আশাশুনি সদর থেকে সাতক্ষীরা সদরের যোগাযোগ ব্যবস্থা বন্ধ। ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরা আশাশুনি সদরের প্রধান যোগাযোগ মাধ্যম মরিচ্চাপ নদীর উপর বেইলী ব্রিজটি ভেঙে পড়ার ঘটনায় অতিরিক্ত ভারী ট্রাকটির চালকের বিরুদ্ধে মামলা করেছ সড়ক ও জনপথ অধিদপ্তর সওজ। সোমবার (২৪ মে) সকাল ৯টার দিকে ব্রিজটি ভেঙে পড়ে। এতে ভোগান্তিতে পড়েছে চলাচলকারী সাধারণ মানুষ।

স্থানীয় বাসিন্দারা জানান, একটি ইট বোঝাই ট্রাক ব্রিজটি পার হওয়ার সময় ব্রিজের মাঝপথে লোহার পাটাতন ভেঙে পড়ে। ট্রাকটির চাকা ব্রিজ ভেঙে অর্ধেক ভিতরে ঢুকে যায়। এতে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে পড়ার উপক্রম আশাশুনি সদর থেকে সাতক্ষীরা সদরের যোগাযোগ ব্যবস্থা।

সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজামউদ্দীন আহম্মেদ বলেন, ব্রিজটির দুই পাশে নির্দেশনা দেওয়া হয়েছে ১০ টনের বেশী ভারী যানবাহন নিয়ে ব্রিজের উপর যাওয়া যাবে না। ৩০ টন ওজনের ভারী ট্রাক নিয়ে ব্রিজ পার হওয়ার সময় এ ঘটনা ঘটেছে। ট্রাক চালকের বিরুদ্ধে মামলা করা হবে, প্রস্তুতি চলছে। তাছাড়া বেইলী ব্রিজের সংশ্লিষ্টদের ব্রিজটি দ্রুত মেরামতের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তারা মেরামত কাজ শুরু করা হবে। তিনি আরো বলেন, ভারী কিছু ব্রিজটির উপর দিয়ে নেওয়া যাবে না। প্রয়োজন হলে একটি ট্রাকে না নিয়ে তিন ট্রাকে নিতে হবে। এতে ব্রিজটি ভেঙে যাওয়া থেকে রক্ষা পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App