×

জাতীয়

ঢাবি ছাত্র হাফিজুরের মৃত্যুর ঘটনা তদন্তে কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২১, ১১:৪৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র হাফিজুর রহমানের মৃত্যু নিয়ে চার সদস্যের তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার (২৩ মে) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের পাশের রাস্তায় গলায় ধারালো অস্ত্রের আঘাতপ্রাপ্ত অবস্থায় পাওয়া যায়। এর আগে ৮ দিন সে নিখোঁজ ছিল।

ঘটনার আগের রাতে কার্জন হলে তিন বন্ধু মিলে মাদক সেবন করে। পরে দুজন রাঙ্গামাটি চলে যায়। হাফিজুরকে আঘাতপ্রাপ্ত অবস্থায় শহীদ মিনারের পাশ থেকে জীবিত উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। পরে সেখানে তিনি মারা যান। পুলিশ তার পরিবারকে খবর দিলে তারা আসেন।

পুলিশের তথ্যে জানা যায়, নিহতের বন্ধু আসিফ বাপ্পি গাঁজা সেবনকারী। বাপ্পির কাছে পাওয়া গেছে হাফিজুরের মোবাইল ফোন। নমুনা সিআইডির ফরেনসিক ল্যাব এ পাঠানো হয়েছে।

ঈদের ছুটি শেষে গ্রাম থেকে বাড়ি ফিরে তারা মাদক সেবন করেছিলো বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। তিনি আত্মহত্যা করতে পারেন বলে পুলিশ ধারণা করছে। তবে পুরো বিষয়টি রহস্যজনক হওয়ায় পুলিশ তদন্ত শেষ না করে স্পষ্ট কিছু জানায়নি।

অপর একটি সূত্র বলছে, তারা বাড়ি থেকে ঐদিনই এসেছে। সকালেই চলে যাবার কথা। তবে দুবন্ধুর বিষয়টা রহস্যের কিন্তু এলএসডি টাইপ মাদক ও ইয়াবা একসঙ্গে নিয়েছে বলে জানা যায়।

হাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক সংগঠন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সাধারণ সম্পাদক ছিলেন। ঈদের পরদিন ১৫ মে নিজের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকায় ক্যাম্পাসে ফেরেন তিনি। সেদিন সন্ধ্যা থেকেই নিখোঁজ ছিলেন হাফিজুর। নিখোঁজ হওয়ার ৮ দিন পর শাহবাগ থানায় তার ছবি দেখিয়ে লাশ শনাক্ত করে পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App