×

সারাদেশ

ছাড়া পেলেন ৬ সন্দেহভাজন, খুনের রহস্য অজানা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২১, ০১:০৬ এএম

ছাড়া পেলেন ৬ সন্দেহভাজন, খুনের রহস্য অজানা!

অ্যাম্বুলেন্সে দুই বোন ও মায়ের লাশের দিতে র্নিবাক দৃষ্টিতে তাকিয়ে আছে আরফিন। ছবি: প্রতিনিধি

লামায় প্রবাসীর দুই কন্যা ও স্ত্রীকে খুনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া ছয়জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। শনিবার সন্ধ্যার পর মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছেন লামা থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আলমগীর হোসেন। তবে খুনের কোনো রহস্য উদঘাটনের খবর জানাতে পারেননি মামলার তদন্তকারী এই কর্মকর্তা।

এদিকে আগের দিন বান্দরবানের পুলিশ সুপার (এসপি) জেরিন আক্তার সাংবাদিকদের জানান, খুনিরা সবাই পূর্বপরিচত। তবে ঘটনার দু’দির পরও এই ঘটনায় জড়িত কারো সন্ধান জানাতে পারেনি। ঘটনার পর পরই আটক ছয়জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এই নিয়ে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটনে শঙ্কা দেখা দিয়েছে সচেতন মহলের মাঝে।

দুই নাতনী নুর-এ জান্নাত রীদা প্রকাশ নুরী (১০) এবং সুমাইয়া ইয়াছমিন প্রকাশ রাফি এবং মেয়ে মাজেদা বেগম (৩৭) এর হত্যার ঘটনায় লামা থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা করেছেন মৃত মাজেদার মা লাল মতি খাতুন। শনিবার দুপুরের পর তিনি এই মামলা দায়ের করে। এরআগে বান্দরবান জেলা মর্গে মা-মেয়ে তিনজনের ময়নাতদন্ত শেষে স্বজনদের মরদেহ বুঝিয়ে দিয়েছে পুলিশ। কুয়েত প্রবাসী নুর মোহাম্মদ দেশে আসার পর রোববার (২৩ মে) রাত সাড়ে আটটার দিকে তাদের দাফন করার কথা জানিয়েছেন স্বজনরা।

উল্লেখ্য, শুক্রবার দিনগত রাত তিনটার দিকে লামা পৌরসভার ১ নং ওয়ার্ড চাম্পাতলী গ্রামের প্রবাসী নুর মোহাম্মদের তালাবব্ধ বাসা থেকে দুই কন্যাসহ মায়ের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে ওই রাত আটটার দিকে এই তালাবব্ধ বাসায় লাশ আছে পুলিশকে খবর দেয় নুর মোহাম্মদের ভাই আব্দুল খালেক।

এই ঘটনার পর পরই সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য প্রবাসী নুর মোহাম্মদের দুই ভাই আব্দুল খালেক ও শাহ আলম এবং মৃত মাজেদা বেগমের বড় বোন রাহেলা বেগম ও তার স্বামী মো. আব্দুর রহিমকে আটক করে। একইভাবে গেল রমজানে নুর মোহাম্মদের বাসার পাশের মসজিদে তারাবির নামাজ পড়ানো হাফেজ মো. সায়েদুর রহমান এবং স্থানীয় প্রতিবেশী যুবক মো. রবিউল হোসেনকেও আটক করে পুলিশ।

এদিকে খুনের সময় র্দুবৃত্তরা ওই বাসার আলমিরা এবং ওয়্যারড্রপের ড্রয়ারের তালাভেঙ্গে নগদ টাকা এবং স্বর্ণালংকার নিয়ে যাওয়ার কথা জানান মৃত মাজেদা বেগমের শাশুড়ি ও নুর মোহাম্মদের মা ছকিনা খাতুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App