×

খেলা

শ্রীলঙ্কাকে হারিয়ে চারে উঠে এল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২১, ১০:৩৭ পিএম

শ্রীলঙ্কাকে হারিয়ে চারে উঠে এল বাংলাদেশ

প্রথম ওয়ানডে ম্যাচে রবিবার শ্রীলঙ্কাকে হারিয়ে পয়েন্ট টেবিলে চারে উঠে এসেছে টাইগাররা। স্পিনার মেহেদী হাসান মিরাজকে ঘিরে সতীর্থদের উল্লাস

বাঘ-সিংহের লড়াইয়ে টাইগাররা যে আধিপাত্য বিস্তার করবে তা আগে থেকেই দিবালোকের মতো ষ্পর্ট ছিল। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান দলে ফেরায় জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ছিলেন লাল-সবুজের প্রতিনিধিরা। ব্যাট-বলে সাকিব দ্যুতি ছড়াতে না পারলেও বল হাতে আস্থার প্রতিদান দিয়েছেন কার্টার মাস্টার মোস্তাফিজ। অধিনায়ক তামিম ইকবাল স্বভাব সুলভ ব্যাটিং নৈপুণ্য প্রদর্শ করে বড় সংগ্রহের পূর্বাভাস দিলে তাতে পূর্ণতা দিয়েছেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এ তিন ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৫০ রানের মাইলফলক পার হতে পেরেছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। আইসিসি সুপার লিগে আজ শ্রীলঙ্কাকে হারিয়ে পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে এসেছে টাইগাররা। বাংলাদেশ ৭ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট অর্জন করেছে। ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া সমান ৪০ পয়েন্ট পেলেও যথাক্রমে রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে ইংল্যান্ড, দ্বিতীয় স্থানে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া রয়েছে তৃতীয় স্থানে। আগামীকাল দ্বিতীয় ম্যাচে টাইগাররা শ্রীলঙ্কাকে হারাতে পারলে এক লাফে শীর্ষে পৌছে যাবে। গতকাল ঘরের মাঠে সিংহকে পরাস্ত করতে বল হাতে অগ্রণী ভূমিকা রাখেন মেহেদী হাসান মিরাজ। অনবদ্য ৮৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন মুশফিকুর রহিম।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল পেরেরা বাহিনীকে ৩৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ। এর মাধ্যমে লঙ্কানদের বিপক্ষে ২০১৮ সালের পর প্রথম জয়ের স্বাদ পেল টাইগাররা। স্পিনার মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে কোমর সোজা করে দাঁড়াতে পারেনি লঙ্কানরা। মিরাজ ১০ ওভারে ৩০ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। মোস্তাফিজ ৩৪ রানে ৩ উইকেট এবং সাইফ উদ্দিন ৪৯ রানে ২ উইকেট লাভ করেন।

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৫০ ওভার খেলে ছয় উইকেট হারিয়ে ২৫৭ রান করে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কা ২২৪ রানে গুটিয়ে যায় ৪৮ ওভার এক বল খেলে।

ম্যাচটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন মুশফিকুর রহিম। ওপেনার তামিম ইকবাল করেন ৫২ রান। এর মাধ্যমে নিজের ক্যারিয়ারে ১৪ হাজার রান পূর্ণ করেন তামিম। তাছাড়া এই ম্যাচটিতে একটি উইকেট তুলে নিয়ে সাকিব আল হাসান ক্যারিয়ারে এক হাজার উইকেট পূর্ণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App