নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

২০২১ সালেই ২১- এ পা সুহানার

পরের সংবাদ

চীনে দৌড় প্রতিযোগিতার সময় তীব্র ঠাণ্ডায় ২১ অ্যাথলেটের মৃত্যু

প্রকাশিত: মে ২৩, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ

চীনে প্রচণ্ড ঠাণ্ডায় দৌড় প্রতিযোগিতায় ২১ জন অ্যাথলেটের মৃত্যু হয়েছে। গত শনিবার উত্তরপশ্চিমাঞ্চলীয় গানসু প্রদেশে একটি আল্ট্রাম্যারাথন প্রতিযোগিতা চলাকালে তাদের মৃত্যু হয়। চীনের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সিনহুয়া রোববার (২৩ মে) এ তথ্য জানায়। ১৭২ জন লোক প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন, এদের মধ্যে আহতরাসহ ১৫১ জন প্রতিযোগী নিরাপদ আছেন।

চীনের বাইয়িন শহরের ইয়েলো নদীর স্টোন ফরেস্টের জিংতাই এলাকা থেকে স্থানীয় সময় শনিবার সকালে ১০০ কিলোমিটারের দৌড় শুরু হয়। এ সময় আকাশ মেঘাচ্ছন্ন ছিল। দৌড়বিদরা টি-শার্ট ও শর্টস পরে এতে অংশ নেন। দুপুরের দিকে পথের একটি পার্বত্য অংশে হিমশীতল বৃষ্টি, শিলা ও প্রবল বাতাসের কবলে পড়েন প্রতিযোগীরা। এ সময় তাপমাত্রা দ্রুত কমে যায়। ১২০০ উদ্ধারকর্মী এ সময় উদ্ধার প্রচেষ্টা চালায়। রাতে তাপমাত্রা ফের কমে যায় এবং এলাকাটির প্রস্তরময় জটিল ভূমিরূপের কারণে তল্লাশি ও উদ্ধার অভিযান কঠিন হয়ে পড়ে।

রবিবার বেইজিংয়ের স্থানীয় সময় সকাল ৮টায় আট জনকে সামান্য আহত অবস্থায় উদ্ধার করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে নিখোঁজ শেষ ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে চীনের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়