মুক্তি পেয়ে চিকিৎসার জন্য হাসপাতালে রোজিনা

আগের সংবাদ

ঘূর্ণিঝড় ‘যশ’: দুইশ’ কি.মি. বেগে তাণ্ডব চালাতে পারে টানা ১২ ঘণ্টা

পরের সংবাদ

ইতালিতে কেবল কার পড়ে নিহত ৯

প্রকাশিত: মে ২৩, ২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ

ইতালির উত্তরাঞ্চলে একটি কেবল কার পড়ে নয়জন নিহত হয়েছেন। রবিবার দুপুরের দিকে এ দুর্ঘটনায় আরও দুই শিশু গুরুতর আহত হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

ইতালির উত্তরাঞ্চলের পিয়েডমন্ট অঞ্চলের রিসোর্ট শহর স্ট্রেসায় এ দুর্ঘটনা ঘটে। কেবল কারটি লেক ম্যাগিওরে থেকে পার্শ্ববর্তী আল্পসের একটি পর্বতে যাত্রী আরোহণ করত।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় আহত দুই শিশুকে তুরিনের হাসপাতালে নেওয়া হয়েছে।

জরুরি উদ্ধারকারী সংস্থার পোস্ট করা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, বনের মধ্যে কেবল কারের ধ্বংসাবশেষ পড়ে রয়েছে।

ন্যাশনাল আলপাইন রেসকিউ সার্ভিসের পক্ষ থেকে তাদের মুখপাত্র গণমাধ্যমকে বলেছেন, ‘এটা মারাত্মক দুর্ঘটনা। অনেক উঁচু থেকে পড়ার কারণে গাড়িটি চূর্ণবিচূর্ণ হয়ে গেছে।’

স্ট্রেসা-আলপটাইন-মোটারনে কেবল কারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সমুদ্রপৃষ্ঠ থেকে ১ হাজার ৪৯১ মিটার উচ্চতায় ওই কেবল কারে সাধারণত যাত্রীদের ২০ মিনিট চড়ার সুযোগ দেওয়া হয়।

স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে, পাহাড়ের ওপরের স্টেশনে পৌঁছানোর ৩০০ মিটার আগে দড়ি ছিঁড়ে কেবল কারটি নিচে পড়ে যায়।

ইতালির সংবাদ সংস্থা আনসা বলেছে, দুর্ঘটনার আগে ওই কেবল কারে ১১ জন যাত্রী ছিল। করোনাভাইরাসের বিধিনিষেধ তুলে নেওয়ার পর সেটি সম্প্রতি চালু করা হয়।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়