×

শিক্ষা

মীরাক্কেলের ফাইনালে উঠেও লকডাউনে স্বপ্নভঙ্গ রাশেদ-রিমনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২১, ১০:৩৮ পিএম

মীরাক্কেলের ফাইনালে উঠেও লকডাউনে স্বপ্নভঙ্গ রাশেদ-রিমনের

ভারতীয় টিভি চ্যানেল জি-বাংলা আয়োজিত দুই বাংলার জনপ্রিয় কমেডি শো মীরাক্কেলের ১০ম আসরের প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে সুযোগ পায় ৪ জন। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থী আফনান আহমেদ রাশেদ, সিলেট থেকে আবিদুল ইসলাম রিমন ও রংপুর থেকে তৌফিক এলাহী আনসারী পৌঁছে যায় ফাইনাল রাউন্ডে। হাসির ফোয়ারা বইয়ে তারা ৩ জনই মন জয় করে নেয় বিচারকমন্ডলী থেকে শুরু করে দর্শকসারির সবার। উদ্যমী প্রতিভা ও অসাধারণ নৈপুণ্যে তারা ইতিবাচক সাড়া ফেলেছিল বাংলাভাষী ভারতের পশ্চিমবঙ্গ ও সারা বাংলাদেশে।

তবে ফাইনাল রাউন্ডে উঠেও অংশগ্রহণ করতে না পারার আফসোসের মুখোমুখি হতে হচ্ছে রাশেদ ও রিমনকে। রাশেদ এপিসোড সুটিং এর মাঝে ছুটিতে দেশে আসে। আর বাবা মারা যাওয়ার কারণে ছুটিতে দেশে আসতে হয় রিমনকে। তবে দেশে আসার পর দুইজনেই আটকা পড়ে যায় লকডাউনের কবলে। এতে ফাইনালে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে না তারা। বাংলাদেশ থেকে শুধু তৌফিক এলাহী ভারতে অবস্থান করায় ফাইনাল প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

রাশেদ ও রিমন দুইজনের কাছে জানতে চাইলে তারা ভোরের কাগজকে জানায়, জি বাংলা ও মীরাক্কেল টিম তাদেরকে ভারতে নিয়ে গিয়ে গ্রান্ড ফিনালের শুটিং এ অংশগ্রহণ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছিল। কেটে ফেলা হয়েছিল ফ্লাইটের টিকিটও। তবে শেষ মূহুর্তে কঠোর লকডাউনে বাংলাদেশ-ভারতের সকল ফ্লাইট ও সীমান্ত যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভঙ্গ হয় তাদের।

নারায়নগঞ্জের স্টান্ডআপ কমিডিয়ান আফনান আহমেদ রাশেদ জানায়, সবার দোয়ায় আর কঠোর পরিশ্রমে আমি ফাইনাল রাউন্ডে উঠার সুযোগ পেয়েছিলাম। এ দীর্ঘপথ অতিক্রম করা সহজ ছিল না। সুটিং বিরতির ছুটিতে ও কন্টেন্ট সংগ্রহে দেশে আসি। কিন্তু দেশে আসার পরে লকডাউন শুরু হয়ে যায়। এখনো লকডাউন চলছে। মীরাক্কেলে পারফরম্যান্স করাটা সত্যিই অনেক গর্বের ও সম্মানের। এতো বড় আসরে গ্রান্ড ফিনালিস্ট হয়েও দেশের হয়ে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রতিযোগিতায় না থাকতে পারার আফসোসটা সারাজীবন থাকবে।

আবিদুল ইসলাম রিমন জানায়, ফাইনালিস্ট হয়েও মীরাক্কেলের ফাইনালে অংশগ্রহণ করতে পারলাম না। লকডাউনের জন্য বাংলাদেশে আটকে গেলাম। সেই সাথে শেষ হলো মীরাক্কেল মঞ্চে ফাইনাল খেলার স্বপ্ন। সুযোগ পেয়েও বাংলাদেশকে চ্যাম্পিয়ন করার জন্য মীরাক্কেল মঞ্চে লড়তে পারলাম না। এই আক্ষেপটা সারাজীবন থাকবে। তবে যারা ফাইনাল খেলছে তাঁদের জন্য অনেক শুভ কামনা রইলো।

তবে ফাইনাল রাউন্ডে রাশেদ ও রিমনের ভিডিও বার্তা দেখানো হবে এবং ফাইনালিস্টের সম্মাননা দেওয়া হবে বলে তারা জানায়। আজ রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় মীরাক্কেলের ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতা জি-বাংলায় সম্প্রচার হবে। এবারের আসরে উপস্থাপনায় রয়েছেন মিরাক্কেলের সবসময়ের জনপ্রিয় ব্যক্তিত্ব মীর আফসার আলি। বিচারক হিসেবে রয়েছেন ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী পাউলি দাম, অভিনেতা সোহম চক্রবর্তী এবং অভিনেতা রুদ্রনীল ঘোষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App