×

খেলা

বার্সা ছেড়ে কোথায় যাচ্ছেন মেসি?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২১, ১০:০১ এএম

বার্সা ছেড়ে কোথায় যাচ্ছেন মেসি?

লিওনেল মেসি

গুঞ্জন যেন থামছেই না, বার্সা ছেড়ে চলে যাচ্ছেন লিওনেল মেসি। সর্বশেষ, সেল্টা ভিগোর বিপক্ষে হেরে বার্সেলোনার লা লিগার স্বপ্ন ভঙ্গ হওয়ায় মেসির নাম ঘিরে সেই আলোচনা আরও জোরালো হয়েছে। বেশ কয়েকটি সূত্রের বরাতে জানা যাচ্ছে, আজ রাতে এইবারের বিপক্ষে লিগের শেষ ম্যাচে খেলা হচ্ছে না তার। ফলে অনেকে ধারনা করছেন সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচটিই ছিল বার্সেলোনার জার্সিতে লিও মেসির শেষ ম্যাচ। সত্যিই কি তাই? মৌসুম শেষে কি ন্যু ক্যাম্প অধ্যাওয়ের সমাপ্তি টানবেন আর্জেন্টাইন তারকা? যদি তাই হয় তবে তার নতুন ঠিকানা কোথায়? পিএসজি নাকি ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি?

আজ রাত দশটায় এইবারের বিপক্ষে খেলতে নামছে বার্সেলোনা। তাতে চোটের কারণে নাকি খেলা হচ্ছে না বার্সা অধিনায়কের। যে কারণে কোচের অনুমতি নিয়ে গতকাল শুক্রবার দলীয় অনুশীলন করেননি তিনি। ধারনা করা হচ্ছে কোপা আমেরিকা শুরুর আগে নিজেকে চাঙ্গা করে তুলতে কিছুদিনের জন্য বিশ্রামও নেবেন কাতালান ক্লাবটির অধিনায়ক। মেসির আজকে না খেলার সত্যতা নিশ্চিত করে বার্সা এক বিবৃতিতে জানায়, আর্জেন্টাইন তারকা শুক্রবার কোচের পরামর্শক্রমে বার্সার অনুশীলনে ছিলেন না। কারণ তিনি আজ এইবারের বিপক্ষে খেলছেন না।

এই মৌসুমে বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। তার দল ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে। বায়ার্ন মিউনিউখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে গত মৌসুমে ৮-২ গোল বিধ্বস্ত হওয়ার পর স্বয়ং মেসিই বার্সাকে দল ছাড়ার জন্য অনুরোধ করেন। তার নতুন ঠিকানা হিসেবে পছন্দের নামগুলো হচ্ছে ম্যানচেস্টার সিটি ও পিএসজি। ম্যানচেস্টার সিটি থেকে লিও মেসির আর্জেন্টাইন সতীর্থ সার্জিও আগুয়েরো এবার বিদায় নিচ্ছেন। তিনি সিটিজেনদের ছেড়ে এবার নতুন ঠিকানা খুঁজবেন। ফলে একদিকে মেসির যেমন সেখানে যাওয়ার সম্ভাবনা বেড়েছে তেমনি না যাওয়ারও সমূহ সম্ভাব্যতা তৈরি হয়েছে। সে হিসেবে মেসির নতুন ঠিকানা হিসেবে শক্ত নাম পিএসজি। এখানেই তার সাবেক সতীর্থ ও বন্ধু নেইমার জুনিয়র। পিএসজিতে গেলে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার সম্ভাবনাও বাড়বে তার।

মেসি এবার বার্সা ছাড়লেও অসংখ্যা রেকর্ড জড়িয়ে থাকবে তার নাম ঘিরে। বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ ও গোল করার পরিসংখ্যান তার দখলে। কাতালান ক্লাবটির হয়ে তিনি এখন পর্যন্ত খেলেছেন ৭৭৮ ম্যাচ, করেছেন ৬৭২ গোল। মেসি লা লিগারও সর্বোচ্চ গোলদাতা। লিগে এখন পর্যন্ত ৫২০ ম্যাচে করেছেন ৪৭৪ গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে মেসি ১২০ গোল নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার। এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গোল মেসিরই প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App