×

জাতীয়

খালেদা জিয়া নিজে হাঁটতে পারছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২১, ০৮:১৫ পিএম

রাতে আবারও সিটি স্ক্যান

অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে। বিএনপির একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়া নিজে নিজে হাঁটতে পারছেন।

বিএনপির চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের কয়েকজন সদস্য জানিয়েছেন, শনিবার (২২ মে) মেডিকেল বোর্ড তাঁর রিপোর্ট রিভিউ করেছে। আগের থেকে তিনি ভালো আছেন। প্রতিদিনই বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে এই উন্নতি খুবই ধীর গতিতে হচ্ছে। আজ রাতে আবারও তাঁর সিটি স্ক্যান করানোর পরামর্শ দিয়েছে মেডিকেল বোর্ড। আগামীকাল রবিবার (২৩ মে) সিটি স্ক্যানের রিপোর্ট রিভিউ করবেন চিকিৎসকরা।

তাঁরা আরো জানিয়েছেন, ফুসফুসের পানি বের করতে চারদিন আগে বাম পাশের পাইপটি খোলা হয়েছে। যদি পানি কমে আসে তাহলে ডান পাশের পাইপটি সরিয়ে ফেলা হবে।

মেডিকেল বোর্ডের চিকিৎকরা জানান, খালেদা জিয়ার অবস্থার উন্নতি হওয়ায় বেশ কয়েকটি অ্যান্টিবায়োটিক ওষুধ বন্ধ করা হয়েছে। অবস্থার উন্নতি হলেও তাঁর ঝুঁকি কমেনি। এখনো ফুসফুসে পানি আসে। হার্ট এবং কিডনিতে সমস্যা রয়েছে। যখন সিসিইউ থেকে কেবিনে নেওয়া হবে, তখনই বলা যাবে খালেদা জিয়া ঝুঁকিমুক্ত।

গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৩ মে ফুসফুসে সমস্যার কারণে সিসিইউতে ভর্তি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App