১৫৫-১৬৫ কি.মি. বেগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘যশ’, বন্যার শঙ্কা

আগের সংবাদ

এআরবি ও বসুন্ধরার বড় ব্যবধানে জয়

পরের সংবাদ

আইনের শাসন না থাকলে দেশ সোমালিয়া হবে: স্বাস্থ্যন্ত্রী

প্রকাশিত: মে ২২, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ আপডেট: মে ২২, ২০২১ , ১০:৪১ অপরাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আমরা কেউই আইনের উর্ধ্বে নই। আইনের যে ধারা আছে, সে ধারা অনুযায়ী দেশ চলে। আইন মানুষের জন্য, আইন মানুষকে কষ্ট দেওয়ার জন্য নয়। আইন দেশের বিশৃঙ্খলা থামিয়ে রাখে, আইন মানুষকে সাহায্য করে। একটি দেশ তখনই ভালো চলে যেই দেশে আইনের শাসন আছে। যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে। কাজেই আইনের প্রতি আমাদের আস্থাশীল হতে হবে। শনিবার (২২ মে) সন্ধ্যায় মানিকগঞ্জ শুভ্র সেন্টারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহসভাপতি আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারসহ দলীয় নেতাকর্মীরা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজকে করোনার কারণে ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধ প্রায় এক বছর হয়ে গেল। কোন পরীক্ষা দিতে পারেনি। ওই দিকে আমাদের চিন্তা করতে হবে। আমাদের দেশের ক্ষতি হচ্ছে। উন্নয়ন যে আশা করেছিলাম ৮ পার্সেন্ট হবে সেটা হচ্ছে না। কমে গেছে করোনার জন্যে। এর মধ্যে যদি আমরা আরো কিছু বিশৃঙ্খলা ঘটাই তাহলে দেশ আরো পিছিয়ে যাবে।

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, আমরা চাই না দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র হোক। ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো, ষড়যন্ত্র করে ২১ আগস্ট প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা হয়েছিলো। ষড়যন্ত্রের মাধ্যমে হেফাজতের তান্ডব দেখেছি। ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। তবেই আমাদের দেশ উন্নয়ন হবে। বিএনপি জামাত জোট শুধুমাত্র বিরোধীতাই করেই। তারা দেশের উন্নয়ন চায় না, তারা মানুষের কথা ভাবে না, তারা মানুষের পাশে দাঁড়াইনি। মানুষকে আর বোকা বানানো যাবে না।

তিনি আরো বলেন, দেশে করোনা পরিস্থিতি ভালো ছিলো। কিন্তু আমাদের একটু অনিয়ন্ত্রিত চলাফেরার কারণে দেশে আজ করোনায় মৃত্যু ও সংক্রামণ বেড়ে গেছে। ভারতের সঙ্গে আমাদের বর্ডার করোনার কারণে বন্ধ রয়েছে। যে পর্যন্ত করোনা পরিস্থিতির উন্নয়ন না হবে ততদিন পর্যন্ত ভারতের সঙ্গে আমাদের বর্ডার বন্ধ থাকবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়