×

খেলা

সবার নজর মোস্তাফিজে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২১, ১০:২৫ পিএম

সবার নজর মোস্তাফিজে

বোলিং অ্যাকশনে মোস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের জন্য যা যা করার দরকার ঠিক তাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ লঙ্কানদের বিপক্ষে ম্যাচগুলোর সব ওয়ানডে সুপারলিগের ম্যাচ। যখন আইপিএল মাঝপথে স্থগিত হয়ে গেল তখন ভারতে আটকা পড়ে যান ভারতে খেলতে যাওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। কারণ ভারতের সঙ্গে বাংলাদেশ বিমান চলাচলসহ সবধরনের যোগাযোগ বন্ধ করে দেয়। লঙ্কানদের বিপক্ষে এই সিরিজের যেন এই দুজন খেলতে পারেন সে জন্য বিশেষ বিমানে করে তাদের নিয়ে আসা হয়। এরপর ঢাকায় এসে ১৪ দিনের যে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল সেটিও বিশেষ বিবেচনায় শিথিল করা হয়। যদিও বেশ কয়েকবার তাদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসার পর এরপরই ছাড় দেয়া হয়।

আইপিএলে এবার মোস্তাফিজ খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। আর ফ্র্যাঞ্চাইজিটির হয়ে আইপিএল স্থগিত হওয়ার আগে সাতটি ম্যাচের সবগুলোতে খেলেছেন তিনি। আর এই ম্যাচগুলো খেলে তিনি আটটি উইকেট শিকার করেন। এবারের আসরে তার সেরা বোলিং ফিগার ছিল ২০ রানে তিন উইকেট। এটি তিনি করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। এই উইকেটগুলো তিনি পেয়েছেন ২২৪ রান খরচ করে। তার ইকোনমি রেট হলো ৮.২৯। আর তার ইকোনমি দেখলেই বোঝা যায় আইপিএলে বেশ ভালোই আধিপত্য দেখিয়েছেন তিনি। এখন শ্রীলঙ্কার বিপক্ষে তাই মোস্তাফিজের ওপরই সবার নজর রয়েছে। তাদের সবার প্রত্যাশা তিনি আইপিএলের মতো লঙ্কা সিরিজেও জ্বলে ওঠবেন।

তবে মোস্তফিজ নিজে জানিয়েছেন যে, শ্রীলঙ্কা সিরিজের জন্য তার প্রস্তুতি ভালো হয়নি। কারণ ভারত ও বাংলাদেশ দুই দেশ মিলিয়ে দুই সপ্তাহের বেশি সময় তাকে পুরোপুরি হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। এখন দেখার বিষয় এই অল্প প্রস্তুতি নিয়ে তিনি কেমন পারফরম্যান্স দেখাতে পারেন।

২০১৫ মোস্তাফিজের ওয়ানডে অভিষেক হয় ঢাকায় ভারতের বিপক্ষে। আর ক্যারিয়ারের প্রথম ম্যাচেই বাজিমাত করেছিলেন তিনি। তুলে নিয়েছিলেন পাঁচটি উইকেট। তার পাঁচ উইকেটের সুবাদে বাংলাদেশ ওই ম্যাচটি জিতে নেয়। সিরিজের পরের ম্যাচেও ঝলক দেখিয়েছিলেন তিনি। যার সুবাদে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জয় পেয়েছিল টাইগার বাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App