করোনায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫০৪

আগের সংবাদ

এসএটিভি-চ্যানেল নাইনের সম্প্রচার বন্ধ

পরের সংবাদ

ভবানীপুর থেকে শোভনদেবের পদত্যাগ, লড়বেন মুখ্যমন্ত্রী মমতা

প্রকাশিত: মে ২১, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ আপডেট: মে ২১, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ

ভবানীপুর বিধাসভা আসনের বিধায়ক পদ ছেড়ে দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। শুক্রবার (২১ মে) দুপুরে বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগ পত্র তুলে দেন। ভাবনীপুর আসন থেকে উপনির্বাচনে লড়বেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পদত্যাগের পরে শোভনদেব বলেন, ‘দলনেত্রীকে আসন ছেড়ে দিতেই তিনি ইস্তফা দিলেন।’ খবর আনন্দবাজার পত্রিকার।

বরাবরই রাসবিহারী আসন থেকে বিধায়ক হয়েছেন শোভনদেব। অন্য দিকে, ভবানীপুর মমতার পুরনো আসন। এই বিধানসভা নির্বাচনে মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় ভবানীপুর থেকে লড়েন শোভনদেব। বিজেপি-র অভিনেতা প্রার্থী রুদ্রনীল ঘোষকে পরাজিত করেন তিনি। নন্দীগ্রামে মমতা জয় না পাওয়ায় নিয়ম মতো মুখ্যমন্ত্রীকে কোনও আসন থেকে জিতে আসতে হবে। তৃণমূল সূত্রের খবর, নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর থেকেই মমতা উপনির্বাচনে লড়াই করবেন।

তৃণমূলের অনেক পুরনো সৈনিক শোভনদেব। তিনিই দলের প্রথম বিধায়ক। এক সময় দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের কংগ্রেস বিধায়ক ছিলেন শোভনদেব। তৃণমূল গঠনের পর ১৯৯৮ সালে বারুইপুরের বিধায়ক পদ ছেড়ে রাসবিহারী উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন। কংগ্রেস বিধায়ক হৈমী বসুর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। শোভনদেবের সেই উপ নির্বাচনে জয়েই প্রথম বিধানসভায় প্রবেশ তৃণমূলের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়