×

শিক্ষা

যবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২১, ১০:২৫ পিএম

যবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস

ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য (রুটিন দায়িত্ব) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন এবং এ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস। বৃহস্পতিবার (২০ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. নূর-ই-আলমের স্বাক্ষর করা এক অফিস আদেশে অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে এ দায়িত্ব অর্পণ করা হয়।

উপসচিব মো. নূর-ই-আলমের স্বাক্ষর করা এক অফিস আদেশে বলা হয়, ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল’ -এর ভাইস চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন -এর মেয়াদ গত ১৯.০৫.২০২১ খ্রিষ্টাব্দ তারিখ পূর্ণ হওয়ায় উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের শূন্য পদে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের দৈনন্দিন রুটিন দায়িত্ব প্রদান করা হলো।’

অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৪.০২.২০১৮ খ্রি. তারিখে অধ্যাপক হিসেবে যোগ দেন। তিনি ৮.০৭.২০১৯ খ্রি. তারিখ হতে যবিপ্রবির ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন। সেখানেও তিনি প্রক্টর, প্রভোস্টসহ প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামীপন্থী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এবং শিক্ষক সমিতির কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। স্নাতকে প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান অধিকারসহ শিক্ষাজীবনের সকল পর্যায়ে তিনি প্রথম শ্রেণি অর্জন করেন। দেশি-বিদেশি বিভিন্ন সাময়িকীতে তার ৯০টিরও অধিক বৈজ্ঞানিক গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি স্নাতকোত্তর ও পিএইচডির অনেক শিক্ষার্থীদের গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের চান্দুটিয়া গ্রামের কৃতি সন্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App