×

খেলা

আর্চারি বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২১, ১০:১২ পিএম

আর্চারি বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

সুইজারল্যান্ডে লুজানে চলমান আর্চারি বিশ্বকাপের ফাইনালে উঠার পর রোমান সানা ও দিয়া সিদ্দিকী ছবি টুইটার

সুইজারল্যান্ডের লুজানে চলমান আর্চারি বিশ্বকাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র ইভেন্টে আজ বৃহস্পতিবার বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি হারিয়েছে কানাডাকে। সেমিফাইনালের খেলায় ৫-৩ সেটে গেমে জয় পান তারা।

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের লুজানে অনুষ্ঠিত সেমিফাইনালে কানাডার মুখোমুখি হয়ে বিশ্বকাপ আর্চারির প্রথম শিরোপা নির্ধারণী ম্যাচে পা রাখে বাংলাদেশ। এর আগে ১/১২ এর খেলায় ৫-৩ সেট পয়েন্টে ইরানকে এবং ১/৮ এর খেলায় ৫-১ সেটে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। আর কোয়ার্টার ফাইনালে স্পেনকে ৫-৪ সেট পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেন তারা। আর্চারিতে বেশ কয়েক বছর ধরে সাফল্য পেয়ে আসছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০১৯ সালে কাঠমান্ডুতে অনুষ্ঠিত ১৩ তম এস এ গেমসের আর্চারিতে রোমান সানারা দশে দশ পেয়েছিলেন। সহজ করে বললে আর্চারির দশ ইভেন্টেই স্বর্ণ জিতেছিল বাংলাদেশ আর্চারি দল। এর আগেই টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন রোমান সানা।

আগামী রবিবার শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় নেদারল্যান্ডসের সঙ্গে স্বর্ণ পদকের জন্য লড়বেন বাংলাদেশের দুই আর্চার। এ ছাড়া রিকার্ভ পুরুষ ও নারী দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য খেলবেন বাংলাদেশের আর্চাররা। এ ইভেন্টে রোমান সানা-দিয়া সিদ্দিকী স্বর্ণ জিতবেন এমন প্রত্যাশা বাংলাদেশের ক্রীড়াপ্রেমিদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App