রোজিনাকে আটকের প্রতিবাদ: ২ কি. মি. নাট্যযাত্রা প্রাচ্যনাটের

আগের সংবাদ

বাংলাদেশ-লঙ্কা সিরিজের দায়িত্বে দেশি আম্পায়াররা

পরের সংবাদ

সাংবাদিক রোজিনার মুক্তি দাবিতে গৌরনদীতে সাংবাদিকদের মানববন্ধন

প্রকাশিত: মে ২০, ২০২১ , ৯:০৯ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২১ , ৯:৫০ অপরাহ্ণ

সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও হেনস্তাকারীদের আইনের আওতায় বিচার ও তার বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার পূর্বক মুক্তির দাবিতে গৌরনদী প্রেসক্লাবের ডাকে বরিশালের তিন উপজেলার সাংবাদিকদের সমন্বয়ে বৃহস্পতিবার (২০ মে) গৌরনদীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় গৌরনদী বাসষ্ট্যান্ডে বরিশাল ঢাকা মহাসড়কের পাশে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্থ আমলা কাজী জেবুন্নেছা ও তার সহযোগীদের দ্বারা রোজিনা ইসলাম নির্যাতিত ও হেনস্তা হয়েছেন। তাকে সাজানো মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এরপর তার রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয় ঘটনা।

তীব্র নিন্দা জানিয়ে তারা বলেন, সাহসী সাংবাদিক রোজিনাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আর ওই সব দুর্নীতিগ্রস্থ আমলাদের আইনের আওতায় বিচার করে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। সরকার এতে ব্যর্থ হলে গৌরনদী প্রেসক্লাব গৌরনদী থেকে লাগাতার আন্দোলনের ডাক দিয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের সকল প্রকার নিউজ বর্জন করবে।

এভাবে জেলা, বিভাগ ও কেন্দ্রীয়ভাবে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য বিভাগের সকল প্রকার নিউজ বর্জনের কর্মসূচী দিতে প্রস্তুত থাকার জন্য সাংবাদিকদের জেলা ও বিভাগ, কেন্দ্রীয় পর্যায়ের সংগঠনগুলোর প্রতি বক্তারা আহ্বান জানান।

গৌরনদী প্রেসক্লাবেব এ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে যোগ দেয় গৌরনদী রিপোটার্স ইউনিটি, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটি আগৈলঝাড়া প্রেসক্লাব, আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটি এবং উজিরপুর প্রেসক্লাবের সদস্য ও কর্মকর্তারা।

গৌরনদী প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত সরকার বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক এম. আলম, সাবেক সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার পাল, আগৈলঝাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ওমর আলী সানী, গৌরনদী রিপোটার্স ইউনিটি সভাপতি সৈয়দ নকিবুল হক, সাবেক সভাপতি বি.এম বেলাল হোসেন, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি লুৎফর রহমান দিপ, সাধারণ সম্পাদক মোনাসেফ মামুন, আনন্দ টেলিভিশনের বরিশাল ব্যুরো চীফ কাজী আল-আমীন প্রমুখ।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ড এলাকা প্রদক্ষিণ করে।

ইভু/এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়