দুই দিনে সোনামসজিদ চেকপোস্ট দিয়ে দেশে ফিরলেন ৩৫ বাংলাদেশি

আগের সংবাদ

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু ও দেশজায়ন তত্ত্বের বাস্তবতা

পরের সংবাদ

শুক্রবার হামাস-ইসরায়েল যুদ্ধবিরতি চুক্তির সম্ভাবনা

প্রকাশিত: মে ২০, ২০২১ , ১০:৫৪ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২১ , ১০:৫৪ অপরাহ্ণ

চলমান যুদ্ধ বন্ধে ইসরায়েল ও হামাসের মধ্যে শুক্রবার (২১ মে) সকাল নাগাদ যুদ্ধবিরতি চুক্তি হতে পারে। বৃহস্পতিবার (২০ মে) এমন খবর দিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

খবরে বলা হয়, গাজায় ইসরায়েলি বিমান হামলা ও হামাসের রকেট হামলা বন্ধে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক শক্তিগুলোর চাপ বাড়ছে। এদিকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন মিসরীয় কর্মকর্তারা। আর ইসরায়েলি সামরিক বাহিনী গোপনীয়ভাবে স্বীকার করেছে, তারা তাদের উদ্দেশ্য পূরণের কাছাকাছি পৌঁছে গেছে।

এক মার্কিন কর্মকর্তা বলেন, যুদ্ধবিরতির কলাকৌশল প্রস্তাব করা হয়েছে। এখন এটি কেবল সময়ের ব্যাপার। এর আগে বাইডেন প্রশাসন আভাস দিয়েছিল যে চলতি সপ্তাহে একটি যুদ্ধবিরতি চুক্তি হতে পারে। সামরিক অভিযান বন্ধে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও হামাস নেতাদের চাপ দিতে কাজ করছে যুক্তরাষ্ট্রসহ মিসর, কাতার ও বেশ কয়েকটি ইউরোপীয় দেশ।

তবে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনকে অনিশ্চিত অবস্থায় রেখে দেওয়া হচ্ছে। যদিও তারা উত্তেজনা উসকে দিতে পারে বলে উদ্বেগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়