ওআইসি ইয়্যুথ চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডে শাহনূর

আগের সংবাদ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উত্থাপিত দাবি বিশ্বাসযোগ্য নয়: জবি শিক্ষক সমিতি

পরের সংবাদ

ফিলিস্তিনের প্রেসিডেন্টকে বিএনপি মহাসচিবের চিঠি

প্রকাশিত: মে ২০, ২০২১ , ৫:৩২ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২১ , ৫:৩২ অপরাহ্ণ

আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুজালেমে গোলাবর্ষণ ও হত্যাযজ্ঞের ঘটনায় উদ্বেগ জানিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২০ মে) ঢাকার বারিধারায় ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজানের কাছে বিএনপি মহাসচিবের চিঠি হস্তান্তর করা হয়েছে।

বিএনপির দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স জানান, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পাঠানো চিঠিতে আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুজালেম এলাকায় সম্প্রতি দখলদার বাহিনীর নিষ্ঠুর হামলায় নারী-শিশুসহ অগণিত ফিলিস্তিনি জনসাধারণের হত্যার ঘটনায় উদ্বেগ জানানো হয়েছে। এছাড়া নিহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানানো হয় চিঠিতে।

চিঠিতে বিএনপি মহাসচিব আরও লিখেন, এই কঠিন সময় উত্তরণে আল্লাহ রাব্বুল আলামীন যেন আপনাকে শক্তি ও সাহস দেন। এই বর্বরোচিত হামলায় মাহে রমজানে আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট এবং ফিলিস্তিনি পরিবারগুলোকে তাদের বসতি থেকে উচ্ছেদ মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

পূর্ব জেরুজালেমকে রাজধানী করে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের অধিকারের প্রতি বিএনপি এবং বাংলাদেশের জনগণের সমর্থনের বিষয়টি চিঠিতে পুনর্ব্যক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়