×

অর্থনীতি

রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের হয়রানি নয়, এফবিসিসিআই সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২১, ১১:৩৯ পিএম

রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের কোন প্রকার হয়রানি করা যাবে না বলে মন্তব্য করেছেন, ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’ র নব নির্বাচিত সভাপতি জসিম উদ্দিন। তিনি বলেছেন, করোনা মহামারির মধ্যে দেশের ব্যবসায়ী সমাজ কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনা করতে অনেক কষ্ট হচ্ছে। এই প্রেক্ষাপটে আসছে বাজেটে কর নিয়ে এমন কোন পদক্ষেপ নেওয়া যাবে না, যা ব্যবসায়ীদের কাছে হয়রানিমূলক মনে হয়।

বুধবার (১৯ মে) রাতে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন, এফবিসিসিআই -এর নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে গুলশানে বেঙ্গল কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এ সব কথা বলেন জসিম উদ্দিন। এতে উপস্থিত ছিলেন, সংগঠনটির সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, আমিন হেলালী ও আমিনুল হক শামিম, সংগঠনটির সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ আলী, সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন সহ নবনির্বাচিত পরিচালকরা।

এর আগে বুধবার রাতে অনলাইনে আয়োজিত এফবিসিসিআই’র নতুন পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান (এমপি)। বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনটির সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন( এমপি), মীর নাসির হোসেন ও আব্দুল মাতলুব আহমাদ। বিদায়ী সভাপতি শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনটির সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান (এমপি) বলেন, এফবিসিসিআই সংস্কার করা দরকার। সাবেক সভাপতি আনিসুল হকের সময়ে সংস্কারের উদ্যোগ নেওয়া হলেও, এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। আশা করছি, নতুন সভাপতির নেতৃত্বে সেই প্রত্যাশিত সংস্কার হবে।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, এফবিসিসিআইকে কার্যকর করার জন্য সংস্কারের উদ্যোগ নেব। উন্নত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য পূরণ ও সারাদেশের ব্যবসায়ীদের প্রত্যাশা পূরণে কাজ করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App