×

প্রবাস

যুক্তরাষ্ট্রে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে সমাবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২১, ০৪:৫৬ পিএম

যুক্তরাষ্ট্রে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে সমাবেশ

যুক্তরাষ্ট্রে প্রতিবাদ সমাবেশ ও মিছিল

সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হামলা, হেনস্থা ও মামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) স্থানীয় সময় বিকালে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভারসিটি প্লাজায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নিউইয়র্কসহ আশেপাশের নগরী থেকে লেখক, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা অংশ নেন।

বক্তারা বলেন, সাংবাদিক রোজিনাকে এই নিপীড়নের মাধ্যমে বাংলাদেশে সাংবাদিকতার কণ্ঠ চেপে ধরার প্রয়াসের নগ্ন বাস্তবতা উঠে এসেছে। এ ঘটনা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে। রোজিনা ইসলামকে যারা হেনস্থা করেছে, জবাবদিহির আওতায় এনে তাদের বিচার করতে হবে। অনতিবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। তার বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

প্রতিবাদ সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, লেখক সাংবাদিক শামিম আল আমীন, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, এফ এফ এম মিসবাউজ্জামান, নিহার সিদ্দিকী, শহীদুল ইসলাম , শাখাওয়াত হোসেন সেলিম, এম বি তুষার , এইচ বি রিতা , গোপাল স্যান্যাল, বিশ্বজিত সাহা , রোকেয়া দীপা , মনজুরুল হক, শিরিল হাসান, জাকির হোসেন বাচ্চু, শামীম আহমেদ, আব্দুশ শহীদ , ইমাম কাজী কাইয়্যুম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App