×

খেলা

করোনায় বাতিল এশিয়া কাপ ক্রিকেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২১, ০৯:২২ পিএম

করোনায় বাতিল এশিয়া কাপ ক্রিকেট

এশিয়া কাপ

প্রানঘাতী করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে আছে গোটা বিশ্ব। মরণব্যাধি এ ভাইরাসের নিরব তান্ডবে অস্থির জনজীবন। ক্রীড়াঙ্গনেও এ ভাইরাসের ব্যপক প্রভাব পড়েছে। তাই করোনা ভাইরাসের কারণে ফের বাতিল করা হয়েছে এশিয়া কাপ ক্রিকেট। এবার শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টি ফরমেটে জুন মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালের এশিয়া কাপ। এই এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান।

কিন্তু তারা শ্রীলঙ্কাকে এবারের আসরটি আয়োজনের দায়িত্ব দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আর মাঠে গড়াচ্ছে না এশিয়া কাপ। এবারের আসরের আয়োজক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে বাতিল করে দেয়া হয়েছে প্রতিযোগিতাটি।

লঙ্কা বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যপারে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতির কারণে জুনে এই প্রতিযোগিতাটি আয়োজন করা সম্ভব নয়। এশিয়ান ক্রিকেট কাউন্সিল অফিসিয়ালি এ ঘোষণাটি দেবে।’

এছাড়া তিনি তার বক্তব্যে আরো জানিয়েছে ২০২৩ বিশ্বকাপের আগে হয়তো আর এশিয়া কাপ আয়োজন সম্ভব হবে না। কারণ বেশিরভাগ দলই তাদের আগামী দুই বছরের সূচি ঠিক করে ফেলেছে।

এদিকে জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে ভারতের। এখন শ্রীলঙ্কা করোনা ভাইরাসের কারণে এশিয়া কাপ আয়োজন করতে অপরাগতা দেখানোয় শ্রীলঙ্কা ও ভারতের এই সিরিজটি নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App