×

জাতীয়

সাংবাদিক গ্রেপ্তার: স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বাম জোটের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২১, ০৩:৫৬ পিএম

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘণ্টা আটক রেখে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। ঘটনাকে অনভিপ্রেত ও ন্যাক্কারজনক উল্লেখ করে অবিলম্বে তার মুক্তি দাবি করেন তারা। আজ মঙ্গলবার (১৮ মে) সংবাদপত্রে দেয়া এক যুক্ত বিবৃতিতে নেতারা বলেন, বর্তমান ভোট ডাকাতির সরকার পুলিশ ও আমলাদের মাধ্যমে ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে ফলে আমলা পুলিশের দৌরাত্ম সীমা ছাড়িয়েছে। যার প্রকাশ সাংবাদিক রোজিনার উপর সচিবালয়ে নির্যাতনের ঘটনা।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ ও জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক  সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’ র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’ র সাধারণ সম্পাদক  ইকবাল কবির জাহিদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক  হামিদুল হক বিবৃতিতে এ কথা বলেন।

বিবৃতিতে নেতারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি আজ সকলের জানা। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি নিয়ে রোজিনা ইসলামের বেশ কয়েকটি অনুসন্ধানী রিপোর্ট প্রথম আলোতে প্রকাশ করা হয়। এই জন্যই দুর্নীতিবাজ আমলারা ক্ষিপ্ত হয়ে রোজিনাকে মিথ্যা অভিযোগে মামলা দিয়েছে।

বিবৃতিতে রোজিানার উপর নির্যাতনকারী অতিরিক্ত সচিবসহ জড়িত সকলের গ্রেপ্তার ও শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে ও দুর্নীতি দমনে ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি করেন বাম জোট নেতারা। একই সঙ্গে সাংবাদিকতা ও সংবাদমাধ্যমের স্বাধীনতার কণ্ঠরোধকারী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App