×

চিত্র বিচিত্র

'মিষ্টি কিনতে যাচ্ছি’ লকডাউনে গলায় ঝোলানো সাইনবোর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২১, ০৯:১০ এএম

'মিষ্টি কিনতে যাচ্ছি’ লকডাউনে গলায় ঝোলানো সাইনবোর্ড

লকডাউনে 'মিষ্টি কিনতে যাচ্ছি,' গলায় ঝোলানো সাইনবোর্ড দেখালেন এক ব্যক্তি

গত বছর ছিল, 'চা খেতে এসেছি, আড্ডা মারতে নয়।' আর এ বছর বোধহয় চায়ের স্থান নিল মিষ্টি। করোনা বিধি-নিষেধের মধ্যে রাস্তায় পুলিশকর্মী আটকাতেই, 'মিষ্টি কিনতে যাচ্ছি,' গলায় ঝোলানো সাইনবোর্ড দেখালেন এক ব্যক্তি। তার এই আজব কান্ডে চটলেন কর্তব্যরত পুলিশকর্মী। 'ইয়ার্কি হচ্ছে?' জোর ধমক দিলেন তিনি। তবে, গোটা ঘটনাটায় বেশ মজা পেয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। খবর হিন্দুস্তান টাইমসের।

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা মিষ্টির দোকান। করোনা লকডাউনে সবকিছুতে এত বিধি-নিষেধ থাকলেও মিষ্টির দোকানে কেন এত ছাড়? এই নিয়ে প্রশ্ন তুলেছেন মিষ্টিপ্রিয় বাঙালিই। চলছে সমালোচনার ঝড়!

কিন্তু, এর ব্যাখ্যা দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের একাংশ। তাদের কথায় ডেয়ারি শিল্পকে রক্ষা করতেই এমন সিদ্ধান্ত। কারণ লকডাউনেও দুধের সরবরাহ জারি থাকবে। আর পশ্চিমবঙ্গে দুধে সিংহ ভাগই মিষ্টির দোকানে ছানার জন্য ব্যবহার করা হয়। হঠাৎ তা বন্ধ হয়ে গেলে ধসে পড়বে ডেয়ারি শিল্প। প্রচুর দুধ নষ্ট হবে। এমনই যুক্তি দিয়েছেন তারা। যদিও ভিডিয়োটি দেখে সকলেই বেশ মজা পেয়েছেন। ভিডিয়োটি সম্ভবত ভারতের পশ্চিমবঙ্গের চন্দননগর স্ট্র্যান্ডে তোলা।

অনেকের মতে, ভিডিয়োটি এত সামনে থেকে যখন করা হয়েছে, এটি ভাইরাল হওয়ার জন্য ইচ্ছাকৃত অভিনয়ও হতে পারে। তবে, সে যাই হোক, ভিডিয়োটি যে বেশ মজার, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

অনেকে সেই লকডাউনের সময়কার 'চা-কাকু' -দের কথাও মনে করছেন। ইতিমধ্যেই দুজনের তুলনা করে ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App