×

জাতীয়

ছয়জেলায় বজ্রপাতে ১৮ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২১, ০৫:৩৯ পিএম

দেশের ছয় জেলায় মাত্র চার ঘণ্টার মধ্যে ১৮ জনের প্রাণ গেছে বজ্রপাতে। এর মধ্যে নেত্রকোনায় নয়জন, ফরিদপুরে চারজন, মানিকগঞ্জে দুজন এবং সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন। মঙ্গলবার (১৮ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব ঘটনা ঘটেছে।

নেত্রকোনা প্রতিনিধি জানান, এদিন দুপুর পৌঁনে তিনটার দিকে নেত্রকোনার কেন্দুয়া, মদন ও খালিয়াজুরী উপজেলায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে ৯ কৃষক মারা যান। এ সময় আহত হয়েছেন আরো ৯ জন।

এদিকে মানিকগঞ্জ প্রতিনিধি জানান, এ দিন বিকেলে মানিকগঞ্জে বজ্রপাতে দুইজন মারা গেছেন। আহত হয়েছে আরও ৭ জন। নিহতরা হলেন ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের কৃষি শ্রমিক আজমত আলী (৫০) ও সদর উপজেলার গিলন্ড গ্রামের শিক্ষার্থী আসিফ  মোল্লা (১৬)। আহতদের মধ্যে একজনকে  উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরে বজ্রপাতে নারীসহ চারজন নিহত হয়েছেন। তারা হলেন, ফরিদপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের মোল্লাডাঙ্গী গ্রামের আনোয়ারা বেগম (৪৫), ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম গঙ্গাবর্দী মহল্লার কবির মোল্লা (৪৮), ফরিদপুর সদর উপজেলার নথ চ্যানেল ইউনিয়নে দুলাল খান (৫৮) ও মধুখালী উপজেলার চাঁদপুর গ্রামের কবির শেখ (৪০) । স্থানীয়রা জানান, বিকেলে স্বামী কাবুল শেখ ও সন্তানের সঙ্গে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন ফরিদপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের মোল্লাডাঙ্গী আনোয়ারা বেগম। এসময় হঠাৎ বজ্রপাতে তার মৃত্যু হয়। একই পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের পশ্চিম গঙ্গাবর্দী মহল্লার গোপাল মোল্লার ছেলে কবির মোল্লা (৪৮) মাঠে কাজ করছিলেন। বিকেলে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে তিনি মারা যান। ফরিদপুর সদর উপজেলার নথ চ্যানেল ইউনিয়নের দুলাল খান (৫৮) ধান নিয়ে বাড়ি ফিরছিলেন। বিকেলে বজ্রপাতের কবলে পড়ে তিনি মারা যান। পাটক্ষেত পরিচর্যার সময় বজ্রপাতে মারা যান কবির শেখ (৪০) নামের এক কৃষক। তিনি মধুখালী উপজেলার চাঁদপুরের বাসিন্দা। ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুম রেজা এসব তথ্য নিশ্চিত করেন। এছাড়া ময়মনসিংহে একজন বজ্রপাতে প্রাণ হারিয়েছেন।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App