কোয়ারেন্টাইন থেকে মুক্তি পেলেন সাকিব মোস্তাফিজ

আগের সংবাদ

গাজায় ক্ষতিগ্রস্ত কোভিড টেস্ট সেন্টার

পরের সংবাদ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন ছেড়ে বেরিয়ে গেলেন সাংবাদিকরা

প্রকাশিত: মে ১৮, ২০২১ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২১ , ২:০৮ অপরাহ্ণ

সচিবালয়ের ভেতরে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ওপর হামলা ও শারীরিকভাবে হেনস্থা করে তথ্য চুরির মামলা করার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডাকা সংবাদ সম্মেলন বর্জন করে বেরিয়ে গেলেন সাংবাদিকরা।

সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমসহ কয়েকজন কর্মকর্তা সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার জন্য বসেন। তখন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম- বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনার প্রতিবাদে সাংবাদিকেরা এ সংবাদ সম্মেলন বর্জন করছেন।

এর আগে রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বর্জনের ডাক দেয় বিএসআরএফ ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)।

মঙ্গলবার (১৮ মে) সকাল ১১ টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ব্রিফিং আহ্বান করা হয়। সকল গণমাধ্যমকে স্বাস্থ্যবিধি ঠিক রেখে সংবাদ কাভারেজের অনুরোধ জানান তারা। কিন্তু সহকর্মীর ওপর হামলা ও মামলার প্রতিবাদে বর্জনের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনের স্থান ত্যাগ করেন ক্ষুব্ধ সাংবাদিকরা।

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড ও জামিন মঞ্জুর করেননি আদালত। ছবি: ভোরের কাগজ

এসময় বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, আমাদের সহকর্মী রোজিনাকে হেনস্থা করার ঘটনায় বিকাল থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত আমরা সচিবালয়ে ছিলাম। কিন্তু আমরা এব্যাপারে জানতে বারবার সচিবের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। অথচ তিনি আমাদের সঙ্গে দেখা না করে আমাদেরকে বারবার অপমানিত করেছেন। আজকের এই সংবাদ সম্মেলন আমরা বয়কট করছি। আমাদের পরবর্তী কর্মসূচি নেতৃবৃন্দ ঘোষণা করবেন। শামীম আহমেদের ঘোষণার পর সভাকক্ষে উপস্থিত সাংবাদিকেরা একযোগে বেরিয়ে যান।

এ ছাড়া বিএসআরএফের পরবর্তী কর্মসূচি আজকের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা থেকে ঘোষণা করা হবে বলেও জানান বিএসআরএফের সাধারণ সম্পাদক। রোজিনা ইসলাম বিএসআরএফের সদস্য।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়