ঘূর্ণিঝড় ‘তাউটে’ র আঘাতে লণ্ডভণ্ড গুজরাট উপকূল, নিহত ১৪

আগের সংবাদ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট করেছে সাংবাদিকরা

পরের সংবাদ

বিকেলে অনুশীলনে ফিরছে টাইগাররা

প্রকাশিত: মে ১৮, ২০২১ , ১০:৩০ পূর্বাহ্ণ আপডেট: মে ১৮, ২০২১ , ১০:৩০ পূর্বাহ্ণ

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। আইসিসি বিশ্ব কাপ সুপার লিগের তিন ম্যাচ খেলতে শ্রীলঙ্কা দল ঢাকায়। ২৩, ২৫ ও ২৮ মে দিবারাত্রির তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। জিতলেই পাওয়া যাবে ১০ পয়েন্ট। হারলে ১০ পয়েন্ট হাতছাড়া। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে ৩০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে ৩০ পয়েন্ট হারিয়েছে শ্রীলঙ্কা।

ঈদের ছুটি কাটিয়ে আজ মঙ্গলবার (১৮ মে) দলীয় অনুশীলনে ফিরছে টাইগাররা। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে যাওয়া দলটি বাদে দুই সপ্তাহের মতো অনুশীলন করার সুযোগ পেয়েছেন দেশে থাকা টাইগার ক্রিকেটাররা। এরপর শ্রীলঙ্কা থেকে ফিরে দলের বেশ কয়েকজন ক্রিকেটার ৭ মে থেকে ৯ মে তিন দিন অনুশীলন করার পর ঈদের ছুটিতে যায়। ছুটি শেষে আজ বিকাল ৪টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৩০ মিনিট পর্যন্ত মিরপুর স্টেডিয়ামে দলীয় অনুশীলনে অংশ নেবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বুধবার ১৯ মে শ্রীলঙ্কা দল অনুশীলনে নামায় এ দিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করবে রাসেল ডমিঙ্গর শিষ্যরা। আর দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মিরপুরে অনুশীলন করবে কুশল পেরেরা বাহিনী। ২০ মে বিকেএসপিতে দুদলে বিভক্ত হয়ে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তামিম-মুশফিকরা। ২১ মে একই ভেন্যুতে শ্রীলঙ্কা দল প্রস্তুতি ম্যাচ খেলবে। আইপিএল থেকে ফিরে ঈদের আগের প্রস্তুতিতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছিলেন না। তারা এখনো কোয়ারেন্টাইনে। গতকাল সোমবার বেশ কয়েকজন ক্রিকেটার হোম অব ক্রিকেট মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন করেন।

১৬ মে ৩১ সদস্যের বিশাল বহর নিয়ে ঢাকায় পা রাখে শ্রীলঙ্কা ক্রিকেট দল। হোটেলে কোয়ারেন্টাইনে প্রবেশের আগে কোভিড পরীক্ষার নমুনা দিয়েছিলেন অতিথিরা। রাতেই তাদের রিপোর্ট হাতে পায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোভিড পরীক্ষায় শ্রীলঙ্কা দলের প্রত্যেকের ফল নেগেটিভ এসেছে। তাতে স্বস্তি শ্রীলঙ্কা দলে। বিসিবির সহকারী চিকিৎসক মনজুর হোসেন জানান, ‘শ্রীলঙ্কা দলের প্রথম কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। আজ মঙ্গলবার দ্বিতীয়বার কোভিড পরীক্ষা করানো হবে। দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ ফল আসার পর তাদের মাঠে নামতে কোনো বাধা থাকবে না।

এদিকে মহামারিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল হয়েই কোয়ারেন্টাইনে থাকা সাকিব-মোস্তাফিজ গতকাল নিজের বাড়িতে ফিরে গিয়েছেন। কোয়ারেন্টাইনে সাকিব ছিলেন রাজধানীর গুলশানের বিলাসবহুল হোটেল ‘ফোর পয়েন্টস বাই শেরাটনে’ আর মোস্তাফিজ দম্পতি ছিলেন ‘সোনারগাঁও হোটেলে’। সেখানেই সুখবর পেয়েছেন তারা দুজন।

কোয়ারেন্টাইনে থাকার সময় দুই ধাপে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সাকিব- মোস্তাফিজ। কিন্তু ভারত থেকে ফেরার কারণেই মূলত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। তবে যেহেতু দুবার তারা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাই তাদের মাঠে ফিরতে আর বাধা নেই । শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে। ওয়ানডে সিরিজ শুরুর আগেই এটিকে কমিয়ে আনা হবে ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে। তবে সহসাই ঘোষণা হচ্ছে না ১৬ জনের মূল স্কোয়াড।

আগামী ২০ মে সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচের পরই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। মূলত প্রস্তুতি ম্যাচে কয়েকজন খেলোয়াড়কে পরখ করে নেয়ার ইচ্ছা নির্বাচকদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়