স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন ছেড়ে বেরিয়ে গেলেন সাংবাদিকরা

আগের সংবাদ

সপ্তাহে ৫৫ ঘণ্টা কাজ- মৃত্যুকে ডেকে আনছেন না তো?

পরের সংবাদ

গাজায় ক্ষতিগ্রস্ত কোভিড টেস্ট সেন্টার

প্রকাশিত: মে ১৮, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ

ইসরায়েলের একের পর এক বিমান হামলায় গাজায় ভেঙে পড়েছে একের পর এক ভবন। সোমবার রাতে হামাস জানিয়েছে, কোভিড পরীক্ষার সেন্টারটিও বন্ধ করে দিতে হয়েছে। বিমান হানায় বিপুল ক্ষতি হয়েছে সেন্টারটির। একই সঙ্গে হামাস জানিয়েছে, এখনো পর্যন্ত দুইশ -রও বেশি মানুষের মৃত্যু হয়েছে গাজায়। তার মধ্যে শিশু এবং নারীর সংখ্যা অনেক। অন্যদিকে টেলিফোনে ইসরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে মার্কিন প্রেসিডেন্টের। যুদ্ধবিরতি নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে। খবর ডয়েচে ভেলের।

মার্কিন প্রশাসনের তরফে জানানো হয়েছে, জো বাইডেন নেতানিয়াহুকে জানিয়েছেন, তিনি যুদ্ধবিরতি সমর্থন করেন। যদিও কূটনীতিবিদদের একাংশের বক্তব্য, যুক্তরাষ্ট্র এখনো যুদ্ধ বন্ধের জন্য যথেষ্ট সরব নয়। অন্যদিকে লেবাননও লড়াইয়ে ঢুকে পড়েছে। ইসরায়েল জানিয়েছে, লেবাননে নির্দিষ্ট লক্ষ্য বস্তুতে হামলা চালানো হয়েছে। লেবাননও ইসরায়েলে রকেট ছোড়ার কথা স্বীকার করেছে। দক্ষিণ লেবাননে সেনার সংখ্যা বাড়ানো হয়েছে। সাধারণ মানুষকে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে।

মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের জরুরি বৈঠকে বসার কথা। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হওয়ার কথা। কীভাবে ইসরায়েল এবং ফিলিস্তিন সংকটের স্থায়ী সমাধান সম্ভব, তা নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার কথা। নরওয়ে জানিয়েছে, মঙ্গলবার এ বিষয়ে আলোচনা হতে পারে জাতিসংঘের নিরাপত্তা পরিষদেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়