নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১২৭২

পরের সংবাদ

গাজায় অবস্থিত রেড ক্রিসেন্টে কার্যালয়ে ইসরায়েলের বিমান হামলা

প্রকাশিত: মে ১৮, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২১ , ৪:৩২ অপরাহ্ণ

গাজায় অবস্থিত কাতারি রেড ক্রিসেন্ট সোসাইটির (কিউআরসিএস) কার্যালয় ইসরায়েলি বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এই হামলায় দুই ফিলিস্তিনি নিহত এবং আরও দশজন আহত হয়েছে। সোমবার সংস্থাটির এক টুইট বার্তায় জানানো হয়েছে, দখলদার ইসরায়েলি বাহিনী এই হামলা চালিয়েছে। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকেও এসব তথ্য জানা গেছে।

কিউআরসিএস -এর সেক্রেটারি জেনারেল আলী বিন হাসান আল হামদানি ওই হামলার নিন্দা জানিয়ে বলেন, এই ঘটনা পরিষ্কারভাবে জেনেভা কনভেনশনের লঙ্ঘন। ইসরায়েল এই কনভেনশনের অন্যতম স্বাক্ষরকারী ছিলো। রেড ক্রিসেন্ট ভবনে এই হামলার নিন্দা জানিয়েছেন কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ও। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘মানবিক এবং সংবাদ প্রতিষ্ঠানকে লক্ষ্যবস্তু বানানো পরিষ্কারভাবে আন্তর্জাতিক আইন, মানবিকতা এবং মূল্যবোধের লঙ্ঘন।’

ইসরায়েলি আগ্রাসনের মধ্যেও গাজায় ফিলিস্তিনিদের মানবিক সহায়তা অব্যাহত রেখেছে কিউআরসিএস। সাম্প্রতিক হামলায় আক্রান্ত ফিলিস্তিনি পরিবারগুলোর জন্য সংস্থাটি গত রবিবার দশ লাখ ডলার তহবিল বরাদ্দের ঘোষণা দেয়। গত সপ্তাহে শুরু হওয়া ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এরমধ্যে ৬১ জন শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে এক হাজার তিনশ’র বেশি সাংবাদিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়