গাজায় অবস্থিত রেড ক্রিসেন্টে কার্যালয়ে ইসরায়েলের বিমান হামলা

আগের সংবাদ

বাংলা একাডেমির সভাপতি ড. রফিকুল ইসলাম

পরের সংবাদ

করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১২৭২

প্রকাশিত: মে ১৮, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২১ , ৪:৫০ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ২১১ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২৭২ জন রোগী। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮২ হাজার ১২৯ জনে।

মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। এসময়ে ১৭ হাজার ৬৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮৫৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৭ লাখ ৩৪ হাজার ৯১৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ।

মারা যাওয়া ৩০ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ১৫ জন। এছাড়া চট্টগ্রামে ৮, রাজশাহীতে ২, সিলেটে ২, রংপুরে ১ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ১৬ জন নারী। এদের ২ জন বাদে বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ২১১ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৮৩৪ জন এবং নারী ৩ হাজার ৩৭৭ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৬ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়