×

খেলা

লা-লিগার ভাগ্য শেষ দিন পর্যন্ত নিল রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২১, ০৮:৪৮ এএম

লা-লিগার ভাগ্য শেষ দিন পর্যন্ত নিল রিয়াল

রিয়ালের জয়ের নায়ক রুই গার্সিয়া।

ইউরোপের বেশিরভাগ লিগের ভাগ্য নির্ধারণ হয়ে গেছে ইতোমধ্যে। কিন্তু লা লিগার ভাগ্য ঝুলে রয়েছে এখন পর্যন্ত। মূলত রিয়াল মাদ্রিদ এর কারণেই শেষ মুহূর্ত পর্যন্ত টানটান উত্তেজনার মধ্যে দিয়ে যাচ্ছে লা লিগা।

সোমবার রিয়াল মাদ্রিদ নিজেদের এ মৌসুমে ৩৭ তম ম্যাচে খেলতে নামে অ্যাতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে। আর এ ম্যাচটিতে তারা ১-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে। দলের জয়ের একমাত্র গোলটি করেছেন গার্সিয়া। এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি ধরে রাখতে সমর্থ হয়েছে তারা।

বর্তমানে ৩৭ ম্যাচ শেষে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। আর রিয়াল মাদ্রিদ সমান ম্যাচ খেলে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। সোমবার যদি রিয়াল হেরে যেত বা ড্র করত তাহলে অনেকটাই নিশ্চিন্তে থাকতে পারতো অ্যাতলেটিকো মাদ্রিদ। কিন্তু সেটি আর সম্ভব হয়নি।

রিয়াল জয় তুলে নিয়ে নিজেদের অবস্থান ধরে রেখেছে। এখন লা লিগার শিরোপার ভাগ্য নির্ধারণ হবে একদম শেষ দিনে। শেষ দিন রিয়াল মাদ্রিদ এ মৌসুমে তাদের শেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলতে নামবে। অপরদিকে অ্যাতলেটিকো মাদ্রিদ খেলতে নামবে ভায়াদোলিদের বিপক্ষে। রিয়াল তাদের শেষ ম্যাচে হেরে গেলে এমনিতেই অ্যাতলেটিকোর ঘরে চলে যাবে শিরোপা।

আর তারা যদি জয় তুলে নেয় ও অ্যাতলেটিকো মাদ্রিদ যদি তাদের শেষ ম্যাচে হেরে যায় তাহলে রিয়াল মাদ্রিদ নাটকীয়ভাবে জিতে নেবে শিরোপা। এখন দেখার বিষয় এ মৌসুমে লা লিগার শিরোপা অ্যাতলেটিকো মাদ্রিদ নাকি রিয়াল মাদ্রিদের ঘরে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App