×

আন্তর্জাতিক

নারদ মামলা: মমতার দুই মন্ত্রীসহ চারজনকে গ্রেপ্তার করেছে সিবিআই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২১, ১১:৩৬ এএম

নারদ মামলা: মমতার দুই মন্ত্রীসহ চারজনকে গ্রেপ্তার করেছে সিবিআই

ফিরহাদ, সুব্রত, মদন ও শোভন

নারদ মামলায় নাটকীয় মোড়। সোমবার (১৭ মে) সকালে বিশাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে কলকাতার মেয়র ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে যায় সিবিআই। তাকে আটক করে সিবিআই অফিসে নিয়ে যাওয়া হয়। খবর: ডয়েচে ভেলের।

ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিনা নোটিসে তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুধু ফিরহাদ হাকিম নন, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায়, মদন মিত্রকেও নিয়ে যাওয়া হয়েছে। প্রত্যেককেই বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়।

সিবিআই চেতলার বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যান ফিরহাদের বাড়িতে। সেখান থেকে তার পর সোজা চলে আসেন নিজাম প্যালেসে। সেখানে সাংবাদিকরা মমতাকে জিজ্ঞেস করেন তাঁর আসার কারণের বিষয়ে। তিনি বলেন, ওদের সঙ্গে দেখা করতে এসেছি। এই গ্রেপ্তার বেআইননি। যতক্ষণ না আমাকে গ্রেপ্তার করা হচ্ছে, ততক্ষণ আমি নিজাম প্যালেস ছাড়ছি না।

সিবিআই সূত্রে জানা গেছে, সোমবারই তারা আদালতে চার্জশিট জমা দেবে। তার আগে, চার্জশিটে যাদের নামে অভিযোগ, তাদের আটক করা হয়েছে। এর আগে রাজ্যপালের কাছে থেকেও অনুমতি চেয়েছিল সিবিআই। রাজ্যপাল সেই অনুমতি দিয়েছেন।

ফিরহাদ হাকিম সাংবাদিকদের জানিয়েছেন, আমায় নারদ-কাণ্ডে গ্রেপ্তার করা হয়েছে। আমরা আদালতে দেখে নেব। তবে ফিরহাদ হাকিমকে যখন বাড়ি থেকে নিয়ে আসছিল সিবিআই, তখন তৃণমূলের কর্মী-সমর্থকদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বাকবিতণ্ডা হয়।

ফিরহাদকে নিয়ে যখন সিবিআই কর্মকর্তারা গাড়িতে তোলেন, তখন কর্মীরা সামনে বসে পড়েন। ফিরহাদ তখন তাদের নিরস্ত করেন। কিন্তু ফিরহাদকে নিয়ে যাওয়ার পর তৃণমূল কর্মীরা রাস্তা অবরোধ শুরু করেন।

২০১৬ সালে তহেলকার সংবাদিক ম্যাথু স্যামুয়েলস তৃণমূল নেতাদের নিয়ে স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ করেন। ২০১৭ সালে এই মামলা সিবিআইকে তদন্তের জন্য দেয়া হয়। চার বছর পর তার চার্জশিট দিচ্ছে সিবিআই। এই স্টিং অপারেশনে সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, মুকুল রায়, শুভেন্দু অধিকারী, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মতো নেতারা জড়িত বলে অভিযোগ উঠেছিল। এর মধ্যে সিবিআই সোমবার চারজনকে নিজাম প্যালেসে নিয়ে এসে গ্রেপ্তার করে।

https://twitter.com/ANI/status/1394148789133266948?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E13941487891332669  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App