×

খেলা

অ্যাতলেটিকো মাদ্রিদের মান বাঁচালেন সুয়ারেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২১, ০৮:৩৬ এএম

অ্যাতলেটিকো মাদ্রিদের মান বাঁচালেন সুয়ারেজ

শেষ মূহুর্তে জয়সূচক গোল করে আনন্দে মাতোয়ারা লুইস সুয়ারেজ।

স্প্যানিশ লা লিগায় এই মৌসুমের নিজেদের ৩৭ তম ম্যাচে সোমবার ওসাসুনার বিপক্ষে খেলতে নামে অ্যাতলেটিকো মাদ্রিদ। আর এই ম্যাচটিতে ওসাসুনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে লুইস সুয়ারেজরা। শিরোপার লড়াইয়ে বর্তমানে সবার শীর্ষে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। কিন্তু তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

জিনেদিন জিদানের শিষ্যরা অ্যাতলেটিকোর চেয়ে মাত্র দুই পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে। ফলে একটু এদিক-সেদিক হলেই ঘটে যেতে পারে বড় দুর্ঘটনা এমন পরিসংখ্যান নিয়ে সোমবার খেলতে নামে অ্যাতলেটিকো মাদ্রিদ। প্রথমে হোঁচট খেয়েছিল। তারা ম্যাচের ৭৫ মিনিটের সময় গোল হজম করে বসে। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ ২০ মিনিটে দুটি গোল করে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় তারা।

অন্যদিকে সোমবার অপর ম্যাচে রিয়াল মাদ্রিদ অ্যাতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে। ফলে এখন দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তারা নিজেদের শেষ ম্যাচে খেলতে নামবে ভায়াদোলিদ এর বিপক্ষে। আর এ ম্যাচটিতে জয় পেলে শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের।

কিন্তু তারা যদি কোন কারণে ম্যাচটিতে হেরে যায় আর অপরদিকে রিয়াল মাদ্রিদ তাদের শেষ ম্যাচে জয় তুলে নেয় তাহলে শিরোপা চলে যাবে রিয়ালের ঘরে। আর রিয়াল মাদ্রিদ যদি তাদের শেষ ম্যাচে হেরে যায় তাহলে তো আর কোনো হিসাব নিকাশের প্রয়োজন হবে না, অ্যাতলেটিকো মাদ্রিদ জয় পেলেও শিরোপার স্বাদ পাবে, এমনকি হারলে বা ড্র করলেও শিরোপার স্বাদ পাবে।

সোমবার ম্যাচটির ৭৫ মিনিটের সময় ওসাসুনার হয়ে গোল করেন বুদিমির। অপরদিকে অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে ৮২ মিনিটের সময় লোধি ও ৮৮ মিনিটের সময় লুইস সুয়ারেজ গোল করেন। শেষ মুহূর্তে বর্ষিয়ান লুইস সুয়ারেজ গোল করে অ্যাটলেটিকো মাদ্রিদের মান বাঁচিয়েছেন। তা না হলে পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়তে হতো তাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App