ঘড়িতে নেই বারোটার কাটা

আগের সংবাদ

২৩ মে পর্যন্ত ভারতে যাওয়া-আসা বন্ধ

পরের সংবাদ

অনুশীলনে ফিরছেন সাকিব-মোস্তাফিজ!

প্রকাশিত: মে ১৭, ২০২১ , ১:৪২ অপরাহ্ণ আপডেট: মে ১৭, ২০২১ , ১:৪২ অপরাহ্ণ

ঈদের ছুটি কাটিয়ে আগামীকাল মঙ্গলবার অনুশীলনে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটাররা। এর আগে শ্রীলঙ্কা সফরে যাওয়া দলটি বাদে দুই সপ্তাহের মতো অনুশীলন করার সুযোগ পেয়েছেন দেশে থাকা টাইগার ক্রিকেটাররা। এরপর শ্রীলঙ্কা থেকে ফিরে দলের বেশ কয়েকজন ক্রিকেটার শেষ কয়েকদিন অনুশীলন করে ঈদের ছুটি কাটিয়েছেন। কিন্তু আইপিএল থেকে ফিরে ঈদের আগের প্রস্তুতিতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছিলেন না। তারা এখনো ঢাকায়।

ভিন্ন ভিন্ন হোটেলে রুমে বন্দি থেকে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করছেন। তবে সরকারের সবুজ সংকেত পেলে আগামীকাল দ্বিতীয় ধাপের অনুশীলনে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব-মোস্তাফিজ।

এছাড়া দেশ বরেণ্য দুই ক্রিকেটারের কোয়ারেন্টাইন শিথিলত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সাকিব-মোস্তাফিজের বিষয় স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে আজ ফের আলোচনা করবে বিসিবি। সেখান থেকে অনুমতি পেলে তাদের মাঠে নামতে আর কোন বাঁধা নেই। গণমাধ্যমকে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন এমনটাই জানিয়েছেন।

হোটেলে বন্দী মোস্তাফিজ মুক্তির অপেক্ষায় আছেন।

এদিকে মহামারিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল হয়েই কোয়ারেন্টাইনে আছেন দেশের ক্রিকেটের উজ্জ্বল দুই নক্ষত্র। সাকিবের জন্য রাজধানীর গুলশানের বিলাসবহুল হোটেল ‘ফোর পয়েন্টস বাই শেরাটন’ -এ এবং মোস্তাফিজ দম্পতির জন্য ‘সোনারগাঁও হোটেল’ -এ কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। সেখানেই সুখবর পেয়েছেন তারা দুজন।

কোয়ারেন্টিনে থাকার সময় দুই ধাপে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সাকিব- মোস্তাফিজ‌। কিন্ত ভারত থেকে ফেরার কারণেই মূলত তাদের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। তবে যেহেতু দুইবার তারা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাই তাদের মাঠে ফেরাতে মরিয়া হয়ে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ বিষয়ে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, সাকিব-মোস্তাফিজ এখনো রুম কোয়ারেন্টাইনে আছে। সরকারি অনুমোদন পেলে তারা বের হবে। আমরা স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করছি। সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলে ওরা বাহিরে বেরুতে পারবে। আর যদি অনুমতি না দেয় তাহলে নয়।

এছাড়া করোনার কারণে আইপিএলের চলতি আসর স্থগিত হয়ে গেছে। তাই গত বৃহস্পতিবার (৬ মে) বিকেলে ভারত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন সাকিব ও মোস্তাফিজ। করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর থেকে তাদের দেশে ফেরার বিষয়টি আলোচনায় ছিল। আইপিএলে আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেও দু’জন একসঙ্গেই দেশে ফিরেছেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়