×

খেলা

মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৮:৪০ এএম

মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান

অবশেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়বেন তিনি, ফুটবলারদের নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন। জানা যায়, গত সপ্তাহে সেভিয়া ম্যাচের পরেই তিনি নিজের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। এবার সেই সিদ্ধান্তে শিলমোহর দিতে চাইছেন রিয়াল মাদ্রিদের ঘরের ছেলে।

টানা চার মৌসুম কোচিং করানোর পর এবার কি রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক শেষ করতে চলেছেন জিনেদিন জিদান। খবরটা আগেই ছিল, সেই খবরে এবার সত্যতা স্বীকার করলেন জিদান। গোলের খবর অনুযায়ী, জিনেদিন জিদান তার দলকে জানিয়েছেন, ২০২০-২১ মৌসুম শেষ হলেই তিনি ক্লাব ছাড়বেন। গত রবিবার লা লিগায় সেভিয়ার সঙ্গে ২-২ ড্র করার পরেই সাজঘরে নিজের সিদ্ধান্ত জানিয়েছিলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

এই নিয়ে দ্বিতীয়বার তিনি রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। এর আগে ২০১৮ সালে ক্লাব থেকে পদত্যাগ করেছিলেন তিনি। সেই বছর টানা তৃতীয়বার উয়েফা চ্যামিপয়ন্স লিগ ঘরে তুলে ছিল রিয়াল। তার পরেই পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন জিদান।

চলতি বছরের ২৩মে হতেই পারে জিদানের এই মৌসুমে রিয়ালের হয়ে শেষ ম্যাচ। আজ রবিবার, লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে খেলবে তার দল, পরের রবিবার ২৩শে মে ভিলেরিয়ালের বিপক্ষে মৌসুমের লা লিগার শেষ ম্যাচে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। সেটাই হতে চলেছে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে জিদানের শেষ ম্যাচ।

চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া হওয়ার পরে লা লিগাকেই পাখির চোখ করেছিলেন রিয়াল কোচ। কিন্তু সেখানেও এখনও পর্যন্ত দ্বিতায় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো দ্য মাদ্রিদের থেকে দু পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। এমন অবস্থায় বাকি দুটো ম্যাচের ফলের আগেই জিদানের এই সিদ্ধান্ত কিছুটা হলেও রিয়াল সমর্থক ও জিদান ভক্তদের হতাশ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App