×

বিনোদন

ফের টালিগঞ্জে শুটিংয়ে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০১:১৩ পিএম

ফের টালিগঞ্জে শুটিংয়ে নিষেধাজ্ঞা

করোনা নিয়ন্ত্রণে কড়াকড়ি আরোপ করায় তালাবন্ধ টালিগঞ্জের স্টুডিওপাড়া

আজ রবিবার থেকে তালাবন্ধ টালিগঞ্জের স্টুডিওপাড়া। শনিবার নবান্নের পক্ষ থেকে  করোনা নিয়ন্ত্রণে কড়াকড়ি আরোপ করা হয়েছে একাধিক বিধিনিষেধে, তাই রবিবার থেকে কার্যত লকডাউন রাজ্যজুড়ে। পাবলিক ট্রান্সপোর্টই শুধু নয়, জরুরি পরিষেবা ছাড়া প্রাইভেট গাড়িও চলাচল করতে পারবে না। অগত্যা শুটিং বন্ধ করে দেওয়া ছাড়া উপায় নেই, ফলে অচলাবস্থা টলিপাড়ায়। এর ফলে সবচেয়ে বিপদে পড়বেন স্টুডিওপাড়ার সেইসব টেকনিশিয়ান, জুনিয়ার আর্টিস্টরা যারা দিন-মজুরির ভিত্তিতে কাজ করেন। ‘নো ওয়ার্ক নো পে’-র আওতাধীন কর্মীদের কথা ভেবে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি লিখে শর্তসাক্ষেপে শুটিং চালানোর অনুমতি চাইবে ফেডারেশন।

ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস শনিবার বিকালে এক সাংবাদিক বৈঠকে জানান, ‘ফেডারেশনের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করবে উনি যদি আমাদের এই ইন্ডাস্ট্রিকে কোনও বিশেষ ছাড় দেন, বা শর্তসাক্ষেপে শুটিং করবার অনুমতি দেন তাহলে আমরা বাধিত হব। ফেডারেশনের ওয়ার্কিং কমিটি ও এক্সিকিউটিভ কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।’

স্বরূপ বিশ্বাস যোগ করেন, ‘কোভিড পরিস্থিতি যে জায়গায় দাঁড়িয়ে আছে, সেখানে আমাদের এই আবদার হয়ত বাঞ্ছনীয় মনে হচ্ছে না। তবে টেকনিশিয়ানদের মুখের দিকে তাকিয়ে ফেডারেশন এই অনুরোধ জানাতে বাধ্য হচ্ছে।’

সোমবার ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং ইম্পার তরফ থেকে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হবে, যাতে অন্তত ৩০-৩৫ জন টেকনিশিয়ান এবং আর্টিস্ট নিয়ে শ্যুটিং চালু করা যায়।

দিন-মজুরির ভিত্তিতে কাজ করেন যে সকল টেকনিশিয়ান এই কঠিন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াতে বদ্ধপরিকর ফেডারেশন। রবিবার থেকে শুটিং বন্ধ থাকায় চ্যানেল কর্তৃপক্ষ, প্রযোজনা সংস্থা, অভিনেতা-অভিনেত্রীদের কাছ থেকে দিনমজুর টেকনিশিয়ানদের জন্য ফান্ড কালেকশনের প্রচেষ্টা চালাবে ফেডারেশন জানান, স্বরূপ বিশ্বাস।

পাশাপাশি সংবাদিক বৈঠকে স্বরূপ বিশ্বাস আরও জানান, চলতি সপ্তাহে ‘মিঠাই’, ‘এই পথ যদি না শেষ হয়’সহ একাধিক সিরিয়ালের সেটে টেকনিশিয়ানদের ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল। ৭৫৬ জন কলাকুশলীর পরীক্ষা হয়েছিল, যার মধ্যে ৩৪ জন কোভিড পজিটিভ। আক্রান্তের সিংহভাগ মেকআপ আর্টিস্ট ও হেয়ার ড্রেসার।

উল্লেখ্য, রবিবার সকাল ছ' টা থেকে পশ্চিম বাংলায় কার্যত লকডাউন শুরু হয়েছে। তা চলবে আগামী ৩০ মে সন্ধ্যা ছ' টা পর্যন্ত। সেই ১৫ দিনে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App