×

খেলা

পাঁচবারের চেষ্টায় শিরোপা জিতলো লিস্টার সিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৮:২৬ এএম

পাঁচবারের চেষ্টায় শিরোপা জিতলো লিস্টার সিটি

শিরোপা নিয়ে উল্লাসে মাতোয়ারা লিস্টার সিটির খেলোয়াড়রা।

এফএ কাপের ফাইনালে শনিবার চেলসিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিস্টার সিটি। আর এর মাধ্যমে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে তারা। ম্যাচের ৬৩ মিনিটের সময় লিস্টারের হয়ে তিলেমানস জয় সূচক একমাত্র গোলটি করেন।

লিস্টার সিটি শনিবারের ম্যাচটি সহ মোট পাঁচবার এফএ কাপের ফাইনাল খেলেছে। আর পাঁচ বারের চেষ্টায় এসে তারা শিরোপা জয় করতে সফল হয়েছে। এর আগের চার ফাইনালের মধ্যে চার বারই রানার্সআপ হয়ে তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে।

এই ফাইনালের আগে লিস্টার সিটি সর্বশেষ ১৯৬৯ সালে এফএ কাপের ফাইনালে খেলেছিল। দীর্ঘ প্রায় ৫০ বছর পর ফাইনাল খেলার সুযোগ পেয়ে শক্তিশালী চেলসির বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। আর এতে করে তাদের শিরোপা জয়ের অপেক্ষার অবসান ঘটেছে।

আগের চারবার ফাইনাল খেলে একবারো শিরোপা না জেতায় একটি লজ্জার রেকর্ড নিজেদের ঘাড়ে বয়ে চলছিল লিস্টার সিটি। আর সেটি হল এফএ কাপের ইতিহাসে সবচেয়ে বেশি ফাইনাল খেলে শিরোপা না জেতা। চেলসির বিপক্ষে জয় তুলে নিয়ে শিরোপা জিতে এ লজ্জার রেকর্ড থেকেও মুক্তি পেয়েছে লিস্টার সিটি।

এদিকে গত মৌসুমেও এফএ কাপের ফাইনালে খেলেছিল চেলসি। কিন্তু ফাইনালে আর্সেনালের বিপক্ষে হেরেছিল তারা। এবারো ফাইনাল খেলে হারতে হলো তাদের। এর মাধ্যমে ১৯৯৯ সালের পর প্রথম দল হিসেবে এফএ কাপের টানা দুইটি ফাইনালে হারের স্বাদ পেতে হয়েছে চেলসিকে। ব্লু দের আগে ১৯৯৮ ও ১৯৯৯ সালে নিউক্যাসেল টানা ২টি এফএ কাপের ফাইনালে হেরেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App