×

আন্তর্জাতিক

কলকাতায় লকডাউন শুরু: মদের দোকানে দীর্ঘ লাইন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৯:১৮ এএম

কলকাতায় লকডাউন শুরু: মদের দোকানে দীর্ঘ লাইন

লকডাউন ঘোষণায় কলকাতার চিত্র। ছবি: হিন্দুস্তান টাইমস

আজ থেকে শুরু ভারতের পশ্চিমবঙ্গে লকডাউন বা বিধি নিষেধ আরোপ। সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে এই পথে হাঁটতে হল রাজ্যটিকে। গতকাল ঘোষণা করে জানিয়ে দেওয়া হয়, আজ থেকে রাজ্যেটিতে শুরু হচ্ছে ১৫ দিনের কড়া বিধি নিষেধ, যা কার্যত লকডাউনেরই সামিল। আজ রবিবার (১৬ মে) সকাল ৬টা থেকে শুরু করে ৩০মে (রবিবার) সন্ধে ৬টা পর্যন্ত রাজ্যেটিতে কার্যত লকডাউনের পরিস্থিতি থাকবে। আর এই ঘোষণা হতেই শহরের মদের দোকানগুলির সামনে দেখা মিললো লম্বা লাইন। আজ সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকার কথা ছিল মদের দোকানগুলি। এর আগে দুপুর থেকেই লাইনে দাঁড়িয়ে নিজেদের রসদ জোগাড় করতে ব্যস্ত হয়ে পড়েন অনেকে। খবর হিন্দুস্তান টাইমসের।

পশ্চিমবঙ্গে কার্যত লকডাউন ঘোষণা করে দিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। শনিবার বেলার শুরুতে মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে ঘোষণা করেন। সেখানে তিনি আগামী ১৪ দিনের জন্য করোনা মোকাবিলায় একাধিক সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন। তাতে স্পষ্ট করে দেওয়া হয়েছে যে জরুরি পরিষেবা ছাড়া আর সব কিছুর উপরই আগামী দু’ সপ্তাহে আরও কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এদিকে এই ঘোষণার পরই কলকাতায় কাজ করা পরিযায়ী শ্রমিকরা বাড়িতে ফেরার জন্য ধর্মতলার বাসস্ট্যান্ডে ভিড় করেন। বাসের ছাদে চড়ে বসতে দেখা যায় বহু মানুষকে। উল্লেখ্য, সংক্রমণ ঠেকাতে আগেই ট্রেন চলাচল বন্ধ হয়েছিল রাজ্যেটি। এই পরিস্থিতিতে বাড়িতে ফিরতে বাসই এখন সবার ভরসা।

এদিন রাজ্যেটির মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত। সেই অনুযায়ী সকলকে নিয়ম মেনে চলতে হবে। না হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। তিনি জানান, আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে সব লোকাল ট্রেন, মেট্রো, বাস, অটো, ট্যাক্সি। জরুরি পরিষেবা ছাড়া সমস্ত সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে শপিং মল, শরীরচর্চা কেন্দ্র, সুইমিং পুলও। দোকান খোলা থাকবে সকাল ৭ টা থেকে ১০টা পর্যন্ত। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App