×

জাতীয়

ঈদের ছুটি শেষে কর্ম ব্যস্ততায় ফিরেছে রাজধানী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ১২:০৪ পিএম

ঈদের ছুটি শেষে কর্ম ব্যস্ততায় ফিরেছে রাজধানী

ব্যাংকে কর্ম ব্যস্তায় কর্মীরা। ছবি: ভোরের কাগজ

ঈদের ছুটি শেষে কর্ম ব্যস্ততায় ফিরেছে রাজধানী

রবিবার পরিবার নিয়ে ঢাকা ফিরছে মানুষ। ছবিটি রাজধানীর গাবতলিেএলাকা থেকে তোলা। ছবি: মাসুদ পারভেজ আনিস

ফাঁকা রাজধানী হয়ে উঠছে আবার কর্ম ব্যস্তময়। শনিবার ও আজ বিভিন্ন উপায়ে ঢাকায় পা রাখেছে কর্মজীবীরা। ঈদুল ফিতরের তিনদিনের ছুটি শেষে আজ রবিবার খুলেছে সরকারি-বেসরকারি অফিস এবং ব্যাংক, বীমা ও শেয়ারবাজার।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে আগে থেকেই সরকারের নির্দেশনা ছিল ঈদের ছুটিতে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে থাকতে হবে। একইসঙ্গে বুধবার ২৯ রজমান অফিস খোলা রেখে ঈদের ছুটি একদিন কমিয়েও দেওয়া হয়েছে।

[caption id="attachment_284320" align="aligncenter" width="700"] ব্যাংকে কর্ম ব্যস্তায় কর্মীরা। ছবি: শাহাদাত হোসেন[/caption]

এবার ঈদের ছুটির দু-দিনই গেছে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির মধ্যে। করোনা সংক্রমণের কারণে লকডাউনের মধ্যে জরুরি সেবা দেয়া দপ্তর ছাড়া সরকারি অন্যান্য অফিস বন্ধ রয়েছে।

বেশিরভাগ মন্ত্রণালয় ও বিভাগেই শূন্যতা বিরাজ করছে। বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারীই অফিস করছেন না। মন্ত্রণালয়গুলোর জরুরি সেবা সংশ্লিষ্ট দু-একটি শাখা খোলা রয়েছে। দু-চারজন যারা অফিস করতে এসেছেন তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন সহকর্মীদের সঙ্গে। করোনাভাইরাসের সংক্রমণের কারণে নেই কোলাকুলি, হাত মেলানো।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিধিনিষেধের মেয়াদ আরও এক দফা বাড়িয়ে আগামী ২৩ মে পর্যন্ত করা হয়েছে। সেই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খোলার কথা থাকলেও ছুটি বাড়িয়ে ২৯ মে পর্যন্ত করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App