×

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় পুরো পরিবার শেষ, বেঁচে রইল ৫ মাসের শিশু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৯:১৮ পিএম

ইসরায়েলি হামলায় পুরো পরিবার শেষ, বেঁচে রইল ৫ মাসের শিশু

ইসরায়েলি বিমান হামলা থেকে বেঁচে যাওয়া শিশুটির নাম ওমর আল হাদিদি।

গত এক সপ্তাহ ধরে ফিলিস্তিনে টানা হামলা চালাচ্ছে ইসরায়েল। আধুনিক সব অস্ত্রে সজ্জিত ইসরায়েলি সেনাদের হামলায় প্রতিদিন শত শত ফিলিস্তিনি মারা যাচ্ছে। গাজার পশ্চিমে শরণার্থীশিবিরে ইসরায়েলি বিমান হামলায় এক পরিবারের ১০ সদস্য নিহত হয়েছেন। শুধু বেঁচে গেছে ওই পরিবারের পাঁচ মাস বয়সী এক শিশু! তবে শিশুটি গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

গত সোমবার সহিংসতা শুরুর পর থেকে এপর্যন্ত গাজায় কমপক্ষে দুইশ জনের মতো নিহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছে অর্ধশত শিশু। রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় গতকাল শনিবার গাজার পশ্চিমে শরণার্থীশিবিরে ইসরায়েলি বিমান হামলা থেকে বেঁচে যাওয়া শিশুটির নাম ওমর আল হাদিদি। হামলায় শিশুটির মা, চার ভাইবোন ও স্বজনেরা নিহত হন। ওমরের চিকিৎসক বলেন, 'পাঁচ মাস বয়সী শিশুটির অবস্থা ভালো না। তার পায়ের হাড় ভেঙে গেছে। সারা শরীরে আঘাতের দাগ'।

এদিকে শিশুটির বাবা মোহাম্মদ আল হাদিদি ভাগ্যবান; কারণ হামলার সময় তিনি বাড়িতে ছিলেন না। হামলার বর্ণনা দিয়ে তিনি বলেছেন, 'ওই শরণার্থীশিবির থেকে কোনো রকেট হামলা চালানো হয়নি। সেখানে শুধু শিশু ও নারী ছিল। কোন অপরাধে তাদের এভাবে মেরে ফেলা হলো?'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App