×

জাতীয়

আমিন বাজারে গাড়ি ঘুরিয়ে দিচ্ছে পুলিশ, ভোগান্তিতে ঢাকামুখীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ০১:৪০ পিএম

আমিন বাজারে গাড়ি ঘুরিয়ে দিচ্ছে পুলিশ, ভোগান্তিতে ঢাকামুখীরা

রবিবার গাড়ির জন্য যাত্রীদের অপেক্ষা। ছবি: ভোরের কাগজ

আমিন বাজারে গাড়ি ঘুরিয়ে দিচ্ছে পুলিশ, ভোগান্তিতে ঢাকামুখীরা

ছবি: ভোরের কাগজ

ঢাকা থেকে বাইরে যাওয়া ও আসার পথে পথে ভোগান্তি। গাবতলী ব্রিজের এপারে এবং অন্যপ্রান্তে আমীন বাজারে ঢাকামুখি লোকাল বাসও বন্ধ করছে পুলিশ। নামিয়ে দেওয়া হচ্ছে যাত্রীদের। যার ফলে প্রায় দু কিলোমিটার হেটে বয়ষ্ক ও অসুস্থ রোগী সহ বাচ্চারা পড়েছেন মহা ভোগান্তিতে। যদিও বাস ড্রাইভাররা অভিযোগ করেছেন জেলার মধ্যে লোকাল গাড়ি চলাচলের অনুমতি থাকলেও পুলিশ হচ্ছে মত গাড়ি গাবতলী ব্রিজ পার হতে না দিয়ে আমিন বাজারের বেশ কিছুটা আগে ভাঙা ব্রিজের কাছ থেকে গাড়ি ঘুরিয়ে দিচ্ছে। এতে প্রচন্ড রোদে গরমে অতিষ্ঠ যাত্রীরা পড়েছেন মহা সমস্যায়। বিশেষ করে বয়স্ক, অসুস্থ ও ছোট বাচ্চাদের প্রায় দুই কিলোমিটার হাটতে বাধ্য করা হচ্ছে।

[caption id="attachment_284363" align="aligncenter" width="687"] ছবি: ভোরের কাগজ[/caption]

এ বিষয়ে কর্তব্যরত ট্রাফিক পুলিশ ইসমাইল জানান, এটি উপরের নির্দেশ, গাড়ি ব্রিজ পার হবে না। সে জন্য তারা আমিন বাজার থেকে গাড়ি ঘুরিয়ে দিচ্ছেন। তিনি এসময় মোবাইলে ছবি দারণ করতেও বাঁধা দেন।

এ বিষয়ে হেটে পার হতে থাকা সাভারের বাসিন্দা বয়োবৃদ্ধ রহমত গাজী ও তার বয়ষ্ক স্ত্রী ফাতেমা বলেন, এ কেমন নিয়ম, সাভার থেকে গাড়ি কেন ঢাকায় যেতে দেওয়া হবে না। এটা তো একই জেলাভুক্ত ও মাত্র ২৮ কিলোমিটার দুরত্ব। এটা পুলিশের বাড়াবাড়ি বলে অভিযোগ। যদিও গাবতলী ব্রিজ পার হয়ে বহু বাস রাজধানীর ভেতরে চলাচল করতে দেখা গেছে। তা হলে সাভার, নবীনগর, বাইপাইল থেকে আসা বাস কেন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

গাবতলী পুলিশ বুথে অবস্থানকারী পুলিশ কর্মকর্তাদের কাছে জানতে চাইলে তারা কোন সদুত্তোর না দিতে পেরে এটা উচ্চ পর্যায়ের নির্দেশনা বলে জানান।

আমিন বাজারের শেষ প্রান্ত থেকে গাবতলী ব্রিজ পার করে পর্বত সিনেমা হলের কিছুটা আগ পর্যন্ত বেশকিছু রিকসা ও ব্যাটারী চালিত রিকসা প্রতিজনকে পার করতে বিশ টাকা করে নিচ্ছে। এত বেশি ভাড়া কেন জানতে চাইলে মাসুদ নামের এক ব্যাটারিচালিত রিকসা চালক বলেন, এখানে রিকশা চালাতে অনেককেই চাঁদা দিতে হয়, বেশি লাভ হয় না, তাই আমরা সিন্ডিকেট করে জনপ্রতি ব্রিজ পার করতে বিশ টাকা নির্ধারন করেছি। আয় কেমন হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, হচ্ছে খারাপ না, ভালোই হয়। তবে দিয়ে থুয়ে বড় বেশি থাকে না। কাদের দিতে হয়ে জানতে চাওয়ায় সে জানাতে অস্বীকার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App