গাজায় হামাসপ্রধানের বাড়িতে ইসরায়েলের রকেট হামলা

আগের সংবাদ

ফের টালিগঞ্জে শুটিংয়ে নিষেধাজ্ঞা

পরের সংবাদ

বাজেট অধিবেশন: কোভিড টেস্ট শুরু ২৯ মে

প্রকাশিত: মে ১৬, ২০২১ , ১:০২ অপরাহ্ণ আপডেট: মে ১৬, ২০২১ , ১:১৫ অপরাহ্ণ

আগামী ২ জুন একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশন ও ২০২১-২২ অর্থ বছরের বাজেট অধিবেশন শুরু হচ্ছে। আর এ অধিবেশনে অংশ নিতে সব এমপি-মন্ত্রীদের অবশ্যই কোভিড টেস্ট করতে হবে এবং নেগেটিভ রিপোর্ট হতে হবে। এছাড়া জাতীয় সংসদের কর্মকর্তা কর্মচারীদেরও কোভিড টেস্ট নেগেটিভ হতে হবে। আর সে জন্য সংসদের মিডিয়া সেন্টারে ২৯ মে নাগাদ কোভিড টেস্ট ক্যাম্প বসবে। সেখানে তারা টেস্ট করাবেন। তবে সংসদ সদস্যদের জন্য আলাদা ব্যবস্থা করা হবে, যাতে তারা দ্রুত টেস্ট করতে পারেন। আজ সংসদের গণসংযোগ শাখার পরিচালক তারিক মাহমুদ ভোরের কাগজকে এ তথ্যে জানান।

তিনি বলেন, স্বাস্থ্য বিধি মেনে অধিবেশন চলবে। বাজেট পেশের দিনে বেশী সদস্য উপস্থিত থাকলেও পরের দিনগুলোতে কারা উপস্থিত থাকবেন তা চিফ হুইপ ঠিক করে তাদের আমন্ত্রণ জানাবেন বলে জানা গেছে। গত অধিবেশনের মত রোস্টার ভিত্তিতে মাত্র ৭০-৭৫ জন সদস্যকে অধিবেশনে আহ্বান জানান হবে। তবে বয়স্ক ও রোগাক্রান্ত এমন সদস্যদের উপস্থিত হতে নিরুৎসাহিত করা হচ্ছে।

তিনি জানান, এবারেও সাংবাদিক ও ভিজিটরদের প্রবেশাধীকার থাকছে না। গণমাধ্যম কর্মীদের বিটিভি দেখে অধিবেশন কভার করার জন্য বলা হচ্ছে।

তবে কোন এমপি বা মন্ত্রী যদি বাইরে থেকে কোভিড টেস্ট করাতে চান তা অবশ্যই অধিবেশ শুরুর ৩ দিন আগে হতে হবে, কেননা টেস্টের মেয়াদ তিন দিন পর্যন্ত থাকে।

তারিক মাহমুদ আরো জানান, বাজেট অধিবেশন সাধারণত দীর্ঘ দিন চললেও এ অধিবেশনটি মাত্র ৭-৮ দিন চলতে পারে বলে জানা গেছে। ২ জুন বাজেট অধিবেশন শুরু হলেও অর্থমন্ত্রী বাজেট পেশ করবেন ৩ জুন। বিরতি দিয়ে ৭-৮ কার্য দিবসে বাজেট পাশ করা হতে পারে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়