চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিষ পানে কিশোরের মৃত্যু

আগের সংবাদ

আন্তর্জাতিক চাপে শেখ হাসিনাকে দেশে ফিরতে দেন জিয়া: হানিফ

পরের সংবাদ

জৈব সুরক্ষা বলয়ে ছাড় দেবে না বিসিবি

প্রকাশিত: মে ১৬, ২০২১ , ৪:১৯ অপরাহ্ণ আপডেট: মে ১৬, ২০২১ , ৪:১৯ অপরাহ্ণ

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজ। আগামী ২৩ মে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে দুদল। একই ভেন্যুতে ২৫ মে সিরিজের দ্বিতীয় ও ২৮ মে গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে। তাই রবিবার (১৬ মে) সকাল সাড়ে ৮টায় শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর কুশল পেরেরার দল বিমানবন্দর থেকে সরাসরি চলে গেছে হোটেল সোনারগাঁওয়ে। সেখানে চলবে তিনদিনের কঠোর কোয়ারেন্টাইন পর্ব। তবে জৈব সুরক্ষা বলয়ে লঙ্কানদের ছাড় দেবে না বিসিবি।

সফরকারীদের কঠোর প্রটোকলের মধ্যে বায়ো-বাবলে রাখা হবে এমনটাই গনমাধ্যমে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এ বিষয় তিনি বলেন, বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যে কঠোর প্রটোকলে ছিল, আমরাও সেরকমই করেছি বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে। তাই জৈব সুরক্ষা বলয়ে লঙ্কানদের ছাড় দেবে না বিসিবি। এজন্য প্রথম ৩দিন কঠোর কোয়ারেন্টাইন অনুসরণ করা হবে। সফরকারী খেলোয়াড়েরা তাদের হোটেল রুমে অবস্থান করবেন। বাইরে আসবেন না এই তিন দিন। আর এই তিন দিনের মধ্যেই দুটো টেস্ট হবে।

এরপর চতুর্থ দিনের টেস্টের ভিত্তিতে নিজদের মধ্যে অনুশীলনের অনুমতি পাবে। আমরা প্রক্রিয়াটা সম্পূর্ণ সরকারের নির্দেশনা অনুসারে করছি। সরকার আমাদের যে নির্দেশনা দিচ্ছে, সেভাবেই কোভিড প্রটোকল অনুসরণ করার চেষ্টা করছি। প্রত্যেকটা প্লেয়ারের জন্যই, প্রত্যেক দলের জন্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের আলাদা আলাদা নির্দেশনা আছে।

এছাড়া বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আরো জানিয়েছেন, লঙ্কান দলের ক্রিকেটার ও স্টাফদের চারবার করোনা পরীক্ষা হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলেই ২৩ মে থেকে শুরু ওয়ানডে সিরিজে অংশ নিতে পারবেন শ্রীলঙ্কা ক্রিকেট দল। দেবাশীষ চৌধুরী বলেন, সফরকারীদের মোট চারটা করোনা পরীক্ষা হবে। শেষ পরীক্ষাটা করা হবে মূলত দেশ ছাড়ার আগে বিধিনিষেধ অনুসারে। ২০ ও ২১ তারিখ বিকেএসপিতে নিজেদের মধ্যে ভাগ হয়ে দুই দল আলাদা আলাদা প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ২২ তারিখ একটা কোভিড পরীক্ষা হবে। সেই পরীক্ষার ফলাফলের উপর ২৩ তারিখ থেকে আমাদের ওয়ানডে সিরিজ শুরু হবে।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকবেলা, অশেন বান্দারা, দাসুন শানাকা, ইসুরু উদানা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাকশান সান্দাকান, আকিলা ধনাঞ্জয়া, অজিথা ফার্নান্ডো, বিনুরা ফার্নান্ডো, শিরান ফার্নান্ডো, দুষ্মন্থ চামিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়