×

সারাদেশ

সুদের টাকার চাপে যুবকের আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২১, ০৩:১১ পিএম

সুদের টাকার চাপে যুবকের আত্মহত্যা

লেবু মিয়া

শেরপুরের ঝিনাইগাতীতে সুদের টাকার চাপে লেবু মিয়া (১৮) নামে এক যুবক আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার ( ১৩ মে) উপজেলার গৌরিপুর ইউনিয়নের পুর্বগজারীকুড়া গ্রামে। লেবু মিয়া লেবু মিয়া ওই গ্রামের আনিছুর রহমান উরফে আহালুর ছেলে। এ ব্যাপারে ঝিনাইগাতী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, লেবু মিয়া তার অভিভাবকদের অজান্তে স্থানীয় যুবক মোশারফ ও রেজাউলের মাধ্যমে বেশ কিছুদিন আগে সুদে দুই জনের কাছ থেকে ১০ হাজার টাকা নেয়। কিন্তু লেবু মিয়া ওই টাকার সুদ আসল কোনটাই পরিশোধ করেনি। লেবু মিয়া বেশ কিছুদিন ঢাকায় অবস্থান করে। এরপর এক মাস আগে বাড়ি আসে।

১৩ মে দুপুরে মোশারফ, রেজাউলসহ আরো দুই পাওনাদার লেবু মিয়াকে মোশারফের বাড়িতে ডেকে এনে তাকে মারধর করে। এ সময় লেবু মিয়া সুদখোরদের হাত থেকে রক্ষা পেতে বিকালে টাকা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বাড়ি চলে আসে। লেবু মিয়ার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী, বিকালে ওই চারজন টাকা নিতে লেবু মিয়ার বাড়ি আসে। ঘটনাটি লেবু মিয়ার অভিভাবকরা জানতে পেরে পাওনাদারদের কাছে এক সপ্তাহের সময় চান টাকা পরিশোধের দায়িত্ব নেন। কিন্তু পাওনাদাররা এতে রাজি না হয়ে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করলে লেবু মিয়া বিষ পান করলে গুরুতরভাবে আহত হয়।

আহত লেবু মিয়াকে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা অবস্থার অবনতি দেখে তাকে শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। জেলা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে থানা পুলিশ লেবু মিয়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে লেবু মিয়ার পিতা আনিছুর রহমান বাদী হয়ে ৪ জন আসামি করে থানায় একটি মামলা দায়ের করে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামি গ্রেপ্তারের জন্য পুলিশ তৎপরতা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App