×

জাতীয়

লকডাউন বাড়ল ২৩ মে পর্যন্ত, প্রজ্ঞাপন কাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২১, ০৪:৪৪ পিএম

লকডাউন বাড়ল ২৩ মে পর্যন্ত, প্রজ্ঞাপন কাল

লকডাউন বাড়ছে এক সপ্তাহ। ফাইল ছবি

করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউন আরও এক সপ্তাহ অর্থাৎ, ২৩ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশ হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আগামীকাল রোববার শেষ হওয়ার কথা। এ পরিস্থিতিতে শনিবার (১৫ মে) গণমাধ্যমকে প্রতিমন্ত্রী জানান, পরিস্থিতির বিবেচনায় ও ভারতের অবস্থা দেখে বাড়তি সতর্কতার অংশ হিসেবে এই বিধি-নিষেধ বাড়ানো হচ্ছে। প্রধানমন্ত্রী এ প্রস্তাবে অনুমোদন দিয়েছেন।

ফরহাদ হোসেন বলেন, এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, তেমন করে আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে। কাল এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে। এই বিধি-নিষেধের মধ্যে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। দোকান-পাট শপিংমল রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

এপ্রিলের শুরুতে দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যায়। এ পরিস্থিতিতে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধি-নিষেধ দেওয়া হয়। কিন্তু মানুষের উদাসীনতার কারণে পরে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়।

এর মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে সেটি দুই দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। এবার আরেক দফায় বাড়ছে লকডাউন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App