×

জাতীয়

ফেরিঘাটে উভয়মুখী যাত্রীর চাপ: ঢাকায় ফিরছে মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২১, ০৯:১৩ পিএম

ফেরিঘাটে উভয়মুখী যাত্রীর চাপ: ঢাকায় ফিরছে মানুষ

ঈদে ফেরি ঘাটে যাত্রীর ব্যাপ চাপ। ছবি: ভোরের কাগজ

আগামীকাল রবিবার থেকে অফিস খোলা। সে কারণে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। আবার ঈদের আগে যারা নানা অসুবিধায় বাড়ি যেতে পারেননি, তারাও বাড়ি ফেরার জন্য দক্ষিণবঙ্গমুখী। ঈদের পরদিন শনিবার (১৫মে) এমন চিত্রই দেখা গেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে।  এর মধ্যে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানীমুখী দক্ষিণবঙ্গের যাত্রীরা যেমন রয়েছেন, তেমনি ঈদের আগে যেসব যাত্রী বাড়ি ফিরতে পারেননি তাদের অনেকেও ঈদের পরদিন বাড়ি ফিরছেন।

শনিবার ভোর থেকে তাদের ফেরিযোগে দক্ষিণবঙ্গে যেতে দেখা যায়। তবে সকাল থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে এ নৌরুটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এ চাপ। এতে পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছে। ফলে শিমুলিয়া ঘাট থেকে শনিবার সকালে পাঁচটি ফেরি শুধু যাত্রী নিয়ে ছেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, শনিবার সকাল থেকে ১৫টি ফেরি চলাচল করছে। প্রত্যেকটিতে বিপুল যাত্রী ও যানবাহন পারাপার করছেন তারা। তবে সকালের দিকে যাত্রীদের চাপ থাকায় অন্তত পাঁচটি ফেরি শুধু যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। বাংলাবাজার ঘাট থেকেও প্রচুর যাত্রী নিয়ে প্রত্যেকটি ফিরেছে শিমুলিয়ায়। নদীর দুই পাড়েই যাত্রীর চাপ আছে। প্রচুর মানুষ ঢাকা ফিরছেন বলে জানান তিনি। এদিকে যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক ছোটবড় যানবাহন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App