×

খেলা

কোথায় যাচ্ছেন এমবাপ্পে?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২১, ০৯:০৯ পিএম

কোথায় যাচ্ছেন এমবাপ্পে?

কিলিয়ান এমবাপ্পে

ফরাসি ক্লাব পিএসজির দুই সেরা খেলোয়াড় নেইমার ও কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে অনেক আগে থেকেই আলোচনা হচ্ছিল। কারণ আগামী ২০২১-২২ মৌসুমের পর তাদের সঙ্গে পুরনো চুক্তির মেয়ার শেষ হওয়ার কথা রয়েছে। এর মধ্যে নেইমার নিজের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন এবং পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছেন। কিন্তু বিশ্বকাপজয়ী কিলিয়ান এমবাপ্পে এখনো নতুন চুক্তি করেননি। নেইমার চুক্তির মেয়াদ বাড়িয়ে নিলেও এমবাপ্পে এখনো কিছু না করায় প্রশ্ন উঠছে তাহলে এমবাপ্পে কি করবেন? তিনি কি অন্য কোনো ক্লাবে যোগ দেবেন? নাকি পিএসজিতেই থেকে যাবেন?।

এমবাপ্পে অবশ্য কয়েকদিন আগে বলেছিলেন যে তিনি পিএসজিতেই থেকে যাবেন। কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস জানাচ্ছে অন্য কথা। তারা জানিয়েছে এমবাপ্পে সিদ্ধান্ত নিয়েছেন পিএসজির সঙ্গে চুক্তি বাড়াবেন না। এমনকি এই মৌসুম শেষ হলেই ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে চলে যাবেন তিনি। এমবাপ্পেকে পাওয়ার জন্য রিয়াল মাদ্রিদ বসেই আছে। তাদের এ মৌসুমে এখন অন্যতম লক্ষ্য হলেন এমবাপ্পে। বিশ্বকাপ জয়ী এমবাপ্পে চাচ্ছেন পিএসজির চেয়ে ভালো কোনো ক্লাবে যাবেন, শিরোপা জয় করবেন। আর এক্ষেত্রে তার জন্য সবচেয়ে আদর্শ রিয়াল। আর তাই এমবাপ্পে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চান না, যেটি করেছেন নেইমার। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস জানিয়েছে এমবাপ্পে লম্বা সময় ও বেশি বেতনের চুক্তির প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

এদিকে কিলিয়ান এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি ২০২২ সাল পর্যন্ত। এই সময়ের মধ্যে তিনি যদি নতুন চুক্তি না করেন, তাহলে চুক্তি শেষে তাকে ফ্রিতে ছেড়ে দিতে হবে পিএসজিকে। এখন প্রশ্ন হলো পিএসজি এমবাপ্পের পেছনে যে টাকা খরচ করেছে, তাতে করে তারা কি ২০২২ সালে এমবাপ্পেকে একদম খালি হাতে ছেড়ে দেবে নাকি চুক্তি শেষ হওয়ার আগে তাকে অন্য কোনো ক্লাবে বিক্রি করে দিয়ে অর্থ আদায় করবে। এ প্রশ্নের সহজ উত্তর দিলে এমবাপ্পে যদি সত্যিই তাদের চুক্তির মেয়াদ না বাড়াতে চান, তাহলে তার বিষয়ে এই মৌসুম শেষেই একটি সিদ্ধান্তে পৌঁছাতে হবে পিএসজির কর্তাদের। আর সেটি হলো তাকে বিক্রি করে দেয়া। কারণ পিএসজি হলো পেশাদার ক্লাব। তারা কখনই আর্থিক ক্ষতি চাইবে না।

এমবাপ্পে যখন মোনাকো ছেড়ে পিএসজিতে যোগ দেন তখন থেকেই তার দিকে নজর দিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। এমনকি ওই সময় তারা এমবাপ্পেকে দলে নেয়ার চেষ্টাও চালিয়েছিল। কিন্তু সে সময় খাপে খাপে মিলেনি ব্যাপারটি। কিন্তু এমবাপ্পের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছে তারা। এমনকি কোচ জিনেদিন জিদানও এমবাপ্পের সঙ্গে প্রায়শই কথা বলেন।

এমবাপ্পে যদি পিএসজি ছাড়েনই তাহলে তিনি রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এটি নিশ্চিত। কারণ অন্য কোন ক্লাবে যোগ দেয়ার ইচ্ছা তার নেই। আর যেহেতু পিএসজির সঙ্গে ২০২২ সালের পর তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে তাই এই মৌসুম শেষেই এমবাপ্পেকে দেখা যেতে পারে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App