×

আন্তর্জাতিক

অ্যাম্বুলেন্সের ভাড়া মেটাতে সোনার হার বন্ধক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২১, ০৯:৪৯ এএম

অ্যাম্বুলেন্সের ভাড়া মেটাতে সোনার হার বন্ধক!

ফাইল ছবি

অ্যাম্বুলেন্সের ভাড়া মেটাতে সোনার হার বন্ধক!

করোনা আক্রান্ত রোগীকে হাসপাতাল পর্যন্ত পৌঁছে দিতে বিপুল অঙ্কের ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে এক শ্রেণির অ্যাম্বুল্যান্স সংস্থার বিরুদ্ধে। বারবার এই অভিযোগ তুলে আসছেন রোগীর আত্মীয়রা। এবার অ্যাম্বুল্যান্সের ৩৩,০০০ টাকা ভাড়া দাবি করায় সোনার হার বন্ধক রেখে ভাড়া মেটাতে বাধ্য হলেন করোনা আক্রান্ত রোগীর পরিবার।

দমদমের একটি অ্যাম্বুল্যান্স সংস্থার বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন এক গৃহবধূ। তা সত্ত্বেও স্বামীকে হাসপাতালে ভর্তি করতে পারেননি। অবশ্য বধূর বিষয়টি জানতে পেরে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়। তাঁর সাহায্যে ওই রোগীকে শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতালে ভর্তি করানো হয়।।

জানা গেছে, করোনার উপসর্গ ‌নিয়ে মেহতাব আলম আনসারি নামের ওই রোগীকে হিন্দমোটরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁর করোনা ধরা পড়ে। পরিস্থিতির অবনতি হলে তাঁকে অন্যত্র স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকেরা। তবে ওই এলাকায় প্রয়োজনমতো অ্যাম্বুল্যান্স না পেয়ে দমদমের ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। তারপর রোগীকে নিয়ে কলকাতার কয়েকটি হাসপাতালে ঘুরেও বেড না পেয়ে ফের শ্রীরামপুরে ফিরে আসে রোগীর পরিবার।

তারপরেই তাঁদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবি করে ওই সংস্থা। তবে এত টাকা না থাকায় সোনার হার বন্ধক রেখে ভাড়া দিতে বাধ্য হন ওই বধূ। পরে অবশ্য চন্দননগর পুলিশ কমিশনারেটের মধ্যস্থতায় ওই বধূকে ২০,০০০ টাকা ফিরিয়ে দেয় সংস্থা।

অ্যাম্বুল্যান্স সংস্থার মালিক উত্তম ঘোষ বলেন, সিসিইউ অ্যাম্বুল্যান্সের ভাড়া সাধারণ অ্যাম্বুল্যান্সের থেকে বেশি হয়। চিকিৎসক এবং টেকনিশিয়ান থাকেন। করোনা পরিস্থিতির জন্য অ্যাম্বুল্যান্সের ভাড়া বেশি হয়েছে।‌

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App