সালমানের 'রাধে' দেখে হতাশ সমালোচকরা!

আগের সংবাদ

ঈদে জামা দিতে পারেননি বাবা, আত্মহত্যা মেয়ের

পরের সংবাদ

২০২১ আরও ভয়ঙ্কর হবে, করোনা নিয়ে সতর্কবার্তা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

প্রকাশিত: মে ১৫, ২০২১ , ৯:৩৮ পূর্বাহ্ণ আপডেট: মে ১৫, ২০২১ , ৯:৪১ পূর্বাহ্ণ

ফের করোনা নিয়ে আশঙ্কার বার্তা দিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাঢানম গ্যাব্রিয়াসাস। হু প্রধানের দাবি, চলতি বছরে ২০২০ সালের থেকেও বেশি মারাত্মক আকার ধারণ করবে করোনা ভাইরাস। টেড্রোসের বক্তব্য, ‘করোনা যে আরও বেশি মারাত্মক হতে চলছে, তার ইঙ্গিত ইতোমধ্যেই আমরা পেয়ে গেছি।’

দেড় বছর আগে করোনার হদিস মিলেছিল চীনে। তবে চীন সেই ধাক্কা সামলে উঠেছে। তবে চীন থেকে এই সংক্রমণ ছড়িয়েছে সারা বিশ্বে। এবং বিশ্ব এখনও সুস্থ হয়ে উঠতে পারেনি। এদিকে যখনই করোনার উৎস সন্ধানের চেষ্টা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা অন্যান্য আন্তর্জাতিক মহল, তখনই বেজিং বাধা দিয়েছে বলে দাবি অনেকের। এই আবহে অস্ট্রেলিয়ার এক ওয়েবসাইটের দাবি, ২০১৫ সালেই করোনাকে জৈব অস্ত্র হিসেবে ব্যবহার করার কথা ভেবেছিল চীন।

এই পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউ পার করল ভারতে। পরিস্থিতি খুব এখটা ভালো নয় জাপানেও। এই পরিস্থিতিতে ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে লকডাউন। এদিকে জাপানেও জরুরি অবস্থা জারি হয়েছে টোকিও, হিরোসিমা, ওকায়ামা এবং হোক্কাইডোর মতো শহরে। এবং জাপানে জরুরি অবস্থা জারি হতেই হু প্রধান দাবি করলেন, ২০২০-র থেকেও ভয়ঙ্কর হবে ২০২১।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়